বুড়িগঙ্গায় উদ্ধার লাশটি জাবি ছাত্রলীগের সাবেক সম্পাদক দূরন্তর

গতকাল শনিবার বিকেলে বুড়িগঙ্গা নদী থেকে উদ্ধার যুবকের মরদেহের পরিচয় পাওয়া গেছে। নৌ-পুলিশ জানিয়েছে, মরদেহটি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাবেক সাধারণ সম্পাদক ও কৃষি খামারি দূরন্ত বিপ্লবের।

নিহত দূরন্ত বিপ্লব (৫১) নেত্রকোনা জেলার পূর্বধলার ছোট ইলাশপুরের প্রয়াত আব্দুল মান্নানের ছেলে। তিনি পরিবার নিয়ে ঢাকায় বসবাস করতেন।

নারায়ণগঞ্জ পাগলা নৌ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) শারজাহান আলী সমকালকে বলেন, ‘গতকাল শনিবার বিকেলে বুড়িগঙ্গা নদীর কেরানীগঞ্জ পানগাঁও থেকে মরদেহটি উদ্ধার করা হয়। রাত সাড়ে ১২টায় কেরানীগঞ্জ থানা পুলিশের সঙ্গে যোগাযোগ করেন স্বজনরা। পরে রাত তিনটার দিকে নারায়ণগঞ্জ পাগলা নৌ-পুলিশ ফাঁড়িতে এসে নিহতের ছবি দেখে মরদেহের পরিচয় শনাক্ত করেন স্বজনরা। তারা জানিয়েছে, ৭ নভেম্বর সন্ধ্যায় কেরানীগঞ্জ থেকে মোহাম্মদপুরে মায়ের বাসায় যাওয়ার পথে দুরন্ত নিখোঁজ হন। নিখোঁজের আগে তার মোবাইল ফোনের সর্বশেষ লোকেশন ছিল কামরাঙ্গীরচরের মুসলিমবাগ।

নৌ ফাঁড়ির ইনচার্জ বলেন, দুরন্ত বিপ্লব নামে ওই ব্যক্তি ৭ নভেম্বর থেকে নিখোঁজ ছিলেন। নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে আজ দুপুরে মরদেহের ময়নাতদন্তের করা হবে। অন্তত ৪৮ ঘণ্টা আগে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করছি। মরদেহ ফুলে চেহারা বিকৃত হয়ে গেছে। মাথায় লালচে আঘাতের চিহ্ন রয়েছে।

নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের আবাসিক চিকিসক কর্মকর্তা (আরএমও) ডা. শেখ ফরহাদ জানান, গতকাল রাতে মর্গে একটি লাশ এসেছে। আজ রোববার দুপুরে ওই মরদেহের ময়নাতদন্ত হবে। ময়নাতদন্তের পর মৃত্যুর বিস্তারিত তথ্য পাওয়া যাবে।