সরকার বেপরোয়া হয়ে উঠেছে : ফারুক

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক বলেছেন, ভোটারবিহিন সরকার বেপরোয়া হয়ে উঠেছে। তারা গণতন্ত্রের লেবাস পরে গণতান্ত্রিক সরকার দাবি করে। সেই দলের ইতিহাস মিনিটে গণতন্ত্র হত্যা করতে পারে তাদের কাছে জনগণের ভোটাধিকার প্রয়োজন হয় না।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী নবীণ দল আয়োজিত মানববন্ধনে এ কথা বলেন তিনি।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমান ও ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির বিরুদ্ধে জাতীয়তাবাদী নবীণ দল এই মানববন্ধনের আয়োজন করে।
জয়নুল আবদিন ফারুক আরও বলেন, বিএনপির মহাসমাবেশগুলোতে জনগণের সম্পৃক্ততা দেখে সরকারের কিছু লোক দিশেহারা হয়ে পড়েছে। তারা নানা অযুহাত দেখিয়ে সমাবেশগুলো পণ্ড করার চেষ্টা করেও ব্যর্থ হয়েছে। দেশের মানুষ সকল বাধা অতিক্রম করে গণতন্ত্র প্রতিষ্ঠার দাবিতে সমাবেত হচ্ছে। এখন সময়ের দাবি সরকার পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন, তাহলে সমস্যার সমাধান হবে। নইলে গণআন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটানো হবে।

তিনি বলেন, সমুদ্রের জলোচ্ছ্বাস নুড়ি পাথর দিয়ে ঠেকানো যাবে না। তারেক রহমান দেশে আসবেন ইনশাআল্লাহ। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের সরকারেও বসবেন।

সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আনিস আহমেদ, আয়োজক সংগঠনের সভাপতি হুমায়ূন আহমেদ ও সংগঠনের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হাওলাদার প্রমুখ।