জাতীয় নির্বাচন বর্তমান সরকারের অধীনেই হবে: হানিফ

mahabubul alam hanif
ফাইল ছবি

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, আগামীতে যে জাতীয় নির্বাচন হবে, সেই নির্বাচনে সব দল অংশগ্রহণ করুক সেটা আমরা চাই। জাতীয় নির্বাচন হবে সংবিধান সম্মতভাবে বর্তমান সরকারের অধীনেই। বর্তমান নির্বাচন কমিশন এ নির্বাচন পরিচালনা করবে।

রোববার দুপুর ১টায় নোয়াখালীর চাটখিল উপজেলা পাঁচগাঁও উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপিকে উদ্দেশ করে মাহবুবউল আলম হানিফ বলেন, যদি নির্বাচন অধিক গ্রহণযোগ্য ও ত্রুটিমুক্ত করতে আপনাদের যদি কোনো পরামর্শ থাকে সংবিধানের মধ্য থেকে আপনারা দিতে পারেন। অবশ্যই সেটা বিবেচনা করবে সরকার, সেটা বিবেচনা করবে নির্বাচন কমিশন। তবে সংবিধানের বাহিরে যাওয়ার কোনো সুযোগ নেই। যারা স্বাধীনতাবিরোধী পাকিস্তানের দোসর, যারা পাকিস্তানের তাঁবেদার, পাকিস্তানের আদর্শ নিয়ে চলে, তাদের কথায় সংবিধান পরিবর্তন হওয়ার কোনো সুযোগ নেই। যদি আপনারা সংবিধানের মধ্যে থেকে নির্বাচনে অংশগ্রহণ করেন, তাহলে আপনাদের স্বাগত। আর যদি না করেন তাহলে সেটার দায়ভার আপনাদের।

মির্জা ফখরুলকে উদ্দেশ করে তিনি বলেন, আপনারা আপনাদের কর্মীদের হত্যার বিচার চান। বিচার হচ্ছে, বিচার তো শুরু হয়েছে। ২০১৩, ১৪, ১৫ সালে আপনারা আন্দোলনের নামে পেট্রল দিয়ে মানুষ পুড়িয়ে মারছেন। সরকারি সম্পদ নষ্ট করেছেন, সেসব মামলা আছে ও বিচারও হচ্ছে।

চাটখিল উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জাহাঙ্গীর কবিরের সভাপতিত্বে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচএম আলী তাহের ইভুর সঞ্চালনায় সম্মেলনে আরও বক্তব্য রাখেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ স্বপন, নোয়াখালী-৩ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোহমুদুর রহমান বেলায়েত, নোয়াখালী-১ আসনের সংসদ সদস্য এইচএম ইব্রাহীম, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ এএইচএম খায়রুল আনম সেলিম, যুগ্ম সাধারণ সম্পাদক শিহাবুর রহমান শাহীন, শহীদ উল্যাহ খান সোহেল, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলম প্রমুখ।