বাইসাইকেল কিকে গোল করে যা বললেন রিচার্লিসন

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়াকে ২-০ গোলে হারিয়ে জয় দিয়ে মিশন শুরু করেছে ব্রাজিল। পাঁচবারের বিশ্বকাপ চ্যাম্পিয়নদের এ জয়ের যাত্রায় অগ্রণী ভূমিকা রাখেন রিচার্লিসন।

বাইসাইকেল কিকে রিচার্লিসনের গোল করা দেখে বিস্মিত গোটা বিশ্ব। কিন্তু রিচার্লিসন সন্তুষ্ট হতে পারছেন না। এখনো যে বিশ্বকাপে অনেক ম্যাচ বাকি। বিশ্বকাপ জেতা বাকি। তাই একটা গোল করেই থেমে যেতে রাজি নন তিনি।

বৃহস্পতিবার গভীর রাতে গোল করে দলকে জেতানোর পর রিচার্লিসন বলেন, আমাদের কোচ তিতে বলেন, গোলের গন্ধ পেতে হয়। সেটাই পাচ্ছি আমরা। দারুণ একটা রাত। দুর্দান্ত জয়। আমাদের আসল লক্ষ্যে পৌঁছতে এখনো ছয়টা ম্যাচ বাকি।

গ্রুপপর্বে একটি ম্যাচ খেলেছে ব্রাজিল। বাকি আরও দুটি ম্যাচ। এরপর প্রি-কোয়ার্টার ফাইনাল, কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল এবং ফাইনাল বাকি। মোট ছটি ম্যাচ। সবটিতে জিতলেই বিশ্বকাপ পেয়ে যাবে ব্রাজিল। সেটার কথাই বলেছেন রিচার্লিসন।

গত রাতে সার্বিয়ার বিপক্ষে ভিনিসিয়াস জুনিয়রের ক্রস থেকে বক্সের মধ্যে বল পেয়ে সেই বলটা মাটিতে পড়তেই দিলেন না রিচার্লিসন। বলটা নিজের সামনে একটু তুলে নিয়ে এরপর বাইসাইকেল কিকে বলটা গোলে পরিণত করেন। এর আগে ম্যাচের ৬২ মিনিটেও প্রথম গোলটিও করেছিলেন রিচার্লিসন। কিন্তু ৭৩ মিনিটে করা তার দ্বিতীয় গোলটি বিশ্বের নজর কাড়ে।