অস্ট্রেলিয়া কঠিন হবে, সতর্ক করলেন মেসি

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষ পেয়েছে আর্জেন্টিনা। র‌্যাঙ্কিংয়ে ৪১তম দলের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে যাওয়ার লড়াইয়ে নামবেন লিওনেল মেসিরা। সকারু খ্যাত অস্ট্রেলিয়ার এর আগে কোয়ার্টারে খেলার রেকর্ড নেই।

তবে অস্ট্রেলিয়া চমক দিয়ে শেষ ষোলোয় পা দিয়েছে। আসরের ‘ডার্ক হর্স’ খ্যাত ডেনমার্ককে বিদায় করে দিয়েছে। তারাও বিপদে ফেলতে পারে আলবিসেলেস্তেদের। সম্ভাব্য বিপদের কথা মাথায় রেখে আকাশি-সাদার জার্সির দলটির অধিনায়ক মেসি সতীর্থদের সতর্ক করেছেন।

তার মতে, বিশ্বকাপে যা কিছু হতে পারে, ‘অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটি কঠিন হতে যাচ্ছে। আসরে যে কেউ যে কোন দলকে হারাতে পারে, এটা উন্মুক্ত। ওই ম্যাচের জন্য আমাদের সঠিকভাবেই প্রস্তুতি নিতে হবে। সবসময় আমরা যেভাবে নিই। আমাদের শান্ত থাকতে হবে এবং ম্যাচ ধরে ধরে এগোতে হবে।’

কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বের লড়াই শেষ হবে শুক্রবার রাতে। বুধবার রাতে ম্যাচ খেলা আর্জেন্টিনার শনিবার রাতেই আবার মাঠে নামতে হবে। গ্রুপ ‘সি’ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ও গ্রুপ ‘ডি’ রানার্স আপ অস্ট্রেলিয়ার মধ্যকার ৩ ডিসেম্বর রাত ১টায় ম্যাচ নিয়ে বিরক্তি প্রকাশ করেছেন মেসিদের কোচ স্কালোনি। উদ্ভট সূচি বলে মন্তব্য করেছেন তিনি।

স্কালোনি বলেন, ‘আমার বিষয়টাকে (নকআউটের সূচি) উদ্ভট মনে হচ্ছে। গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ায় এখন আমাদের দুই দিনের ব্যবধানে দুটি ম্যাচ খেলতে হচ্ছে। এখন রাত (বুধবার) বাজে ১টায়। কাল আবার আমাদের নকআউট ম্যাচের জন্য অনুশীলনে নামতে হবে। এখানকার কন্ডিশনও অতো ভালো নয়। কিন্তু কিছু করার নেই, খেলতে হবে।