বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয় উপজেলায় সর্বোচ্চ সফলতা অর্জন

যশোরের শার্শা উপজেলায় এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ এবারো শীর্ষ স্থান ধরে রেখেছে ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ উপজেলার বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়। শিক্ষা প্রতিষ্ঠানটি এবছর উপজেলার মধ্যে সর্বোচ্চ সংখ্যক জিপিএসহ সর্বোচ্চ সফলতা অর্জন করেছে। এবছর প্রতিষ্ঠানটিতে ১৬০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ১৫৬ জন উত্তীর্ণ হয়েছে। তাদের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৫০ জন। জিপিএ ৫ প্রাপ্তদের মধ্যে ৩২ জন ছেলে ও ১৮ জন মেয়ে রয়েছে। মোট পাশের হার ৯৬.৯৯%

বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ‍্যালয়র প্রধান শিক্ষক খান হাসান আরিফ আহমেদ লিটনের সাথে বৃহস্পতিবার (০১ডিসেম্বর) কথা হলে তিনি এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, এ বছর এসএসসি পরীক্ষায় মোট ১৬০ জন ছাত্র ছাত্রী অংশ নেয়। তাদের মধ্যে বিজ্ঞান শাখায় ৪৪ জন, মানবিক শাখায় ৫৮ জন ও বাণিজ্য শাখায়১৮ জন।

এদিকে পরীক্ষার্থীরা সর্বোচ্চ উত্তীর্ণ হওয়ায় ও ৫০ জন পরীক্ষার্থী জিপিএ ৫ অর্জন করায় প্রধান শিক্ষক সহ বিদ‍্যালয়ের অন্যান্য শিক্ষক, অভিভাবক, ও শিক্ষার্থীদের মাঝে এক আনন্দঘন পরিবেশের বিরাজ করছে।
এরই ধারাবাহিকতায় প্রধান শিক্ষক কৃতজ্ঞতা জানিয়ে বলেন, সকলের সার্বিক প্রচেষ্টা ও অক্লান্ত পরিশ্রমের ফলে আমরা এবারো সফলতা ধরে রাখতে পেরেছি। তিনি আরো বলেন, দক্ষ শিক্ষক শিক্ষিকা ও সুযোগ্য অভিভাবক মন্ডলী দ্বারা পরিচালিত হচ্ছে প্রতিষ্ঠানটি। ফলে গতবারও বিদ‍্যালয়টি প্রথম স্থান অধিকার করেছিল, এবছরও উপজেলার মধ্যে প্রথম বিদ্যাপীঠ হিসাবে স্থান অধিকার করেছে। এছাড়াও শিক্ষার্থীদের ভালো ফলাফল অর্জনে অভিবাবকরাও কৃতিত্বের অধিকারী।

সর্বোপরি প্রধান শিক্ষক খান হাচান আরিফ আহমেদ লিটন বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার এজন্য শিক্ষা খাতে আজ এত উন্নয়ন হয়েছে। এজন্য আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও যশোর-৮৫ শার্শা-১ আসনের সংসদ শেখ আফিল উদ্দিন এমপিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। পাশাপাশি এই ফলাফলের জন্য মহান আল্লাহু পাক রাব্বুল আলামীনের কাছে শুকরিয়া আদায় করি। এবং ভবিষ্যতে আমাদের এই শিক্ষা প্রতিষ্টান ভালো ফলাফল অর্জন করতে পারে সেই প্রচেষ্টা অব্যাহত থাকবে। সে ক্ষেত্রে আমি সকলের সহযোগিতা ও বিদ‍্যালয়ের সার্বিক মঙ্গল কামনা করছি।