মেসিকে ভয় পাচ্ছে না অস্ট্রেলিয়া

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষ পেয়েছে আর্জেন্টিনা। র‍্যাংকিংয়ে ৪১তম দলের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে যাওয়ার লড়াইয়ে নামবেন লিওনেল মেসিরা। সকারু খ্যাত অস্ট্রেলিয়ার এর আগে কোয়ার্টারে খেলার রেকর্ড নেই।

তবে ১৬ বছর পর প্রথমবার নকআউটে উঠে বড় পরীক্ষায় নামতে হচ্ছে অস্ট্রেলিয়াকে। প্রতিপক্ষ যখন আর্জেন্টিনা, তখন মেসিকে নিয়ে আলাদা করে কথা বলতেই হয়। সকারুরা তার প্রশংসা করতে কুণ্ঠাবোধ না হলেও জানিয়ে দিল, আর্জেন্টিনা অধিনায়ককে ভয় পাচ্ছে না তারা।

কাতার বিশ্বকাপের শেষ ষোলোতে লিওনেল মেসি এবং আর্জেন্টিনাকে ঠেকাতে সর্বস্ব দিয়ে চেষ্টা করবে অস্ট্রেলিয়া- এমনটাই বলেছেন দলটির ডিফেন্ডার ক্রোয়েশিয়ান বংশোদ্ভুত মিলোস ডেগেনেক। শেষ ষোলোর লড়াইয়ে আগামী ৩ ডিসেম্বর বাংলাদেশ সময় রাত ১টায় মুখোমুখি হবে অস্ট্রেলিয়া এবং আর্জেন্টিনা। বিশ্বকাপের শেষ ষোলোতে ওঠা অস্ট্রেলিয়া এই ম্যাচে দারুণ কিছু দেখাতে চায়।

মিলোস ডেগেনেক বলেছেন, ‘আমি সবসময় মেসিকে ভালোবাসি এবং আমি মনে করি ফুটবলের সেরা খেলোয়াড় সে। কিন্তু তার বিপক্ষে খেলা অসম্মানের নয়, কারণ সেও আমাদের মতো একজন মানুষ।’

ডেনমার্ক বধের নায়ক ম্যাট লেকিও মেসিকে নিয়ে উদ্বেগের মধ্যে নেই। তিনি বলেন, ‘এটা ৯০ মিনিটের খেলা, হয়তো বা ১২০ মিনিটের। এটা নকআউট ম্যাচ। কেউ আমাদের এখানে প্রত্যাশা করেনি, আমরা সবকিছু নিংড়ে দিব তাদের বিপক্ষে, আমাদের কোনো চাপ নেই। এটা কঠিন ম্যাচ হতে যাচ্ছে, খেলতে হবে সম্ভবত সেরা ফুটবলারের বিরুদ্ধে। কিন্তু এটা ১১ জনের বিরুদ্ধে ১১ জনের খেলা। ওদের দলে ১১ জন মেসি নেই, একজনই।