আদালতের নির্দেশ অমান্য করে স্থাপনা নির্মাণে থানায় অভিযোগ

যশোরের ঝিকরগাছা পৌরসভা সদরে আদালতের নির্দেশ অমান্য করে স্থাপনা নির্মাণ চেষ্টার বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন বীর মুক্তিযোদ্ধার কণ্যা। সোমবার সকালে মহামান্য আদালতের স্টাটাসকো আদেশ অমান্য করে নির্মাণ কাজ চালালে থানার পুলিশ তা বন্ধ করে দেয়।

অভিযোগের বিবরণে জানা গেছে যশোরের ঝিকরগাছা পৌরসভা এলাকার, বড় জামে মসজিদ রোডের বাসিন্দা ইলিয়াস উদ্দীন দীর্ঘদিন স্থায়ীভাবে বসবাস করে আসছেন। মহামান্য সহকারী জজ সুজাতা আমিন এর আদালতে দেওয়ানী মামলা (৩৪৫/২২) চলমান রয়েছে। অতঃপর মহামান্য আদালত ২৯ নভেম্বরে (অফিস স্মারক নং ৬৩১০ Cd ২৩ নভেম্বর) স্টাটাসকো আদেশ দেন।

গতকাল সোমবার ৫ ডিসেম্বর সকাল ১১ হাসান, ইমন, রবিউল ইসলাম বাবূর, নেতৃত্বে আদালতের নির্দেশ অমান্য করে নির্মাণ কাজ শুরু করে এবং অকথ্য ভাষায় গালিগালাজ, খুন জখমের হুমকি দেয়। অজ্ঞাতনামা লোকজন সহ আমার বাড়িতে হামলার চেষ্টা চালায়। স্থানীয়রা এগিয়ে আসলে তারা চলে যায়। এতে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা রয়েছে। এ সময় আমার স্বামী বাড়ি না থাকায় আমরা ভীত হয়ে পড়ি।

থানায় অভিযোগকারী বীর মুক্তিযোদ্ধার সন্তান সেলিনা সুলতানা জানান, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নির্মাণ কাজ বন্ধ করে যায়। এরপরও পুনরায় রাজমিস্ত্রীদের হেলমেট পরিয়ে আদালতের নির্দেশ অমান্য করে নির্মাণ কাজ শুরু করলে পুলিশ এসে আবারও কাজ বন্ধ করে দেয়।

পুলিশের হস্তক্ষেপে আদালতের নির্দেশ বাস্তবায়ন না হলে অনাকাঙ্ক্ষিত ঘটনার আশংকা রয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন। এ বিষয়ে ঝিকরগাছা থানার ওসি সুমন ভক্তের ফোন করা হলে তিনি বলেন বিষয়টি থানার সাব-ইন্সপেক্টর আব্দুল্লাহ আল মামুন দেখছেন। তিনি সেখানে পৌঁছে কাজ বন্ধ করে দিয়েছে।