যশোর জেলা বিএনপি নেতা চেম্বারের সাবেক সভাপতিসহ দুই জন আটক

যশোরে আটক জেলা বিএনপি নেতা ও চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি মিজানুর রহমান খানকে নাশকতা ও বিস্ফোরক মামলায় আটক দেখিয়ে আদালতে সোপর্দ করেছে পুলিশ।

একই সাথে এ মামলায় জেলা কৃষকদলের সহসভাপতি এস এম মোস্তাফিজুর রহমান কবিরকেও আটক করা হয়েছে। গত ৩ ডিসেম্বর কোতোয়ালি থানায় দায়েরকৃত একটি মামলায় বৃহস্পতিবার বিকেলে তাদের আদালতে সোপর্দ করা হলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পলাশ কুমার দালাল তাদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

মিজানুর রহমান খান নতুন উপশহর ডি-ব্লকের মৃত শামছুর রহমানের ছেলে। অপর আসামি এস এম মোস্তাফিজুর রহমান কবির শেখহাটি গ্রামের মৃত এসএম সিরাজুল ইসলামের ছেলে।

পুলিশের দাবি,গত ৩ ডিসেম্বর রাত পৌনে ১২ টার পর যশোর সদর উপজেলার রামনগর গ্রামের নামেজ সরদার মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে কতিপয় জামায়াত শিবির ও বিএনপি’র নেতাকর্মীরা গুরুত্বপূর্ন স্থাপনায় নাশকতামূলক কর্মকান্ড ঘটনার উদ্দেশ্যে অবস্থান করে। খবর পেয়ে পুলিশ ওই এলাকায় অভিযান চালিয়ে ১৪জনকে আটক করে ও চারটি বোমা উদ্ধার করে। এঘটনায় ৪৯ জনের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা করেন।

পরে মামলার তদন্তকালে পুলিশ জানতে পারেন এ কর্মকান্ডের প্রধান পরিকল্পনাকারী ছিলেন মিজানুর রহমান খান নিজে। পরে বৃহস্পতিবার দুুপুরে উপশহরের নিজ অফিস থেকে তাকে আটক করা হয়। এছাড়া অপর আসামি মোস্তাফিজুর রহমান কবিরও এ কর্মকান্ডে জড়িত থাকায় তাকে চিত্রামোড় থেকে তাকে আটক করা হয়।