ইভিএম দিয়ে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: বদিউল আলম

ইভিএম দিয়ে কখনোই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় বলে মন্তব্য করেছেন সুশাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার।

তিনি বলেন, ইভিএম একটা যন্ত্র মাত্র। এর পেছনের কারিগররাই সমস্যা সৃষ্টি করেন।

সোমবার রংপুর সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বি মেয়র প্রার্থীদের নিয়ে জনগণের মুখোমুখি অনুষ্ঠান শেষে তিনি এ মন্তব্য করেন।

সুজন সম্পাদক বলেন, আমরা বরাবরই ইভিএমের বিপক্ষে। কারণ এই যন্ত্র দিয়ে একটি পক্ষকে জেতানো সম্ভব।
রংপুর সিটি করপোরেশন নির্বাচন নিয়ে তিনি বলেন, জনগণ চাচ্ছে এখানে সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট হোক। যারা নির্বাচন কমিশনের দায়িত্বে আছেন, তারা নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করবেন এটাই আমাদের আশা।

এর আগে জনগণের মুখোমুখি অনুষ্ঠানে রংপুরকে পরিকল্পিত মডেল সিটি হিসেবে গড়তে একমত হয়েছেন এবং এক কাতারে দাঁড়িয়েছেন প্রতিদ্বন্দ্বি মেয়র প্রার্থীরা। সকাল ১১টায় স্থানীয় পাবলিক লাইব্রেরি মাঠে সুজন আয়োজিত অনুষ্ঠানে তারা শান্তিপূর্ণভাবে সৌহার্দ্য বজায় রাখতে একসাথে হাত তুলে অঙ্গীকার করেন।

প্রায় ১০ লাখ লোকের বসবাসের রংপুর সিটিকে যানজট মুক্ত, জলাবদ্ধতা নিরসন, তরল্ফম্নণ সমাজের জন্য খেলাধুলার মাঠ, পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা, প্রসস্টত্ম ও বিকল্প সড়ক, প্রযুক্তির ব্যবহার বাড়ানো, হাইটেক পার্ক এর মাধ্যমে তরুণ-তরুণীদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি, নাগরিক সেবা সহজীকরণসহ বাসযোগ্য নগরী গড়ার অঙ্গীকার করেন রংপুর সিটি করপোরেশনের তৃতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বি মেয়র প্রার্থীরা।

সুশাসনের জন্য নাগরিক-সুজন রংপুর মহানগর কমিটি আয়োজিত অনুষ্ঠানে আওয়ামী লীগ মনোনীত হোসনে আরা লুৎফা ডালিয়া, জাতীয় পার্টির মোস্তাফিজার রহমান মোস্তফা, জাসদের সাফিয়ার রহমান, ইসলামি শাসনতন্ত্র আন্দোলনের আমিরুজ্জামান পিয়াল, বাংলাদেশ কংগ্রেস’র আবু রায়হান, খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মন্ডল, জাকের পার্টির খোরশেদ আলম, স্বতন্ত্র প্রার্থী লতিফুর রহমান মিলন ও মেহেদী হাসান বনি অংশ নেন।

রংপুর মহানগর সুজন সভাপতি অধ্যক্ষ ফখরুল আনাম বেঞ্জু’র সভাপতিত্বে ও সুজন কেন্দ্রীয় সম্পাদক ড. বদিউল আলম মজুমদারের পরিচালনায় জনগণের মুখোমুখি অনুষ্ঠানে রংপুর সিটির বিভিন্ন পর্যায়ের লোকজন উপস্থিত ছিলেন।