এ দেশে কোনো স্বাধীনতাবিরোধী থাকবে না: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দেশে সরকার থাকবে, বিরোধী দল থাকবে কিন্তু মুক্তিযুদ্ধ ও স্বাধীনতাবিরোধী কোনো দল থাকবে না।

মঙ্গলবার দুপুরে নাটোর শহরের আলাইপুরস্থ অনিমা চৌধুরী অডিটোরিয়ামে মহান বিজয় দিবস উদযাপনের অংশ হিসেবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

 

তিনি আরও বলেন,যাদের জনসম্পৃক্ততা নেই ,যারা এ দেশের স্বাধীনতায় বিশ্বাস করে না, যারা যুদ্ধাপরাধীদের দোসর ,যারা যুদ্ধাপরাধীদের বিচার বন্ধ করতে বিচারের দিন হরতাল পালন ডেকেছে, যারা পার্বত্য শান্তি চুক্তির দিনেও হরতাল ডেকেছে সেই খুনি অপশক্তিকে আর কোনোভাবেই কোনো জায়গা ছেড়ে দেওয়ার সুযোগ নেই। এ দেশে আর যাই হোক কোন স্বাধীনতাবিরোধী থাকবে না।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস, শফিকুল ইসলাম শিমুল, নাটোর জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সাজেদুর রহমান খান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থপতি ও প্রো ভাইস চ্যান্সেলর ড. নিজাম উদ্দিন আহমেদ প্রমুখ। অনুষ্ঠান শেষে মন্ত্রী সদর উপজেলার কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করেন।