বিশ্বকাপ জয়ের রোমাঞ্চে ডুবে মেসির জার্সিতে মিরপুরে সাকিব

লিওনেল মেসির ভক্ত সাকিব আল হাসান তা জানে না কে? মেসির জন‌্যই সাকিব আর্জেন্টিনা, বার্সেলোনা ও পিএসজি’র ভক্ত। আর্জেন্টিনার জার্সিতে মেসি জিতেছেন বিশ্বকাপ।

সাকিব দেশে থেকেই করেছেন উদযাপন। জার্সি গায়ে জড়িয়ে বেরিয়ে যান ঢাকার রাস্তায়। গাড়ি নিয়ে অলিগলি ঘুরে মেসির জন‌্য ফাঁটিয়েছেন গলা। সেই রোমাঞ্চে এখনও ডুবে আছেন সাকিব। তাইতো জাতীয় দলের অনুশীলনে মেসির জার্সি গায়ে চলে আসেন মিরপুরের সবুজ গালিচায়।

ঢাকা টেস্টকে সামনে রেখে মঙ্গলবার দুপুর ২টায় অনুশীলনে নামে বাংলাদেশ দল। গা গরমের জন‌্য শুরুতে দুই দলে ভাগ হয়ে ফুটবল খেলেন সাকিব, লিটনরা। ড্রেসিংরুম থেকে সাকিব বের হন আর্জেন্টিনার জার্সিতে। মেসির নাম ও নম্বর দেওয়া জার্সিতে বেশ উল্লসিত লাগছিল তাকে। ফুটবল নিয়ে মেতে উঠেন আনন্দে।

সাকিব ড্রিবলিংয়ে ততটা পারদর্শী নন। তার পছন্দ পাসিং ফুটবল। শান্ত, জাকির, নাফিস, জয়, তাইজুলদের নিয়ে ছিল তার দল। মাঠে নেমে শুরুতেই দারুণ এক অ‌্যাসিস্ট করেছিলেন। কিন্তু ফাঁকা বার পেয়েও জয় বল জালে পাঠাতে পারেননি। সাকিবের মাথায় হাত।

 

এক মিনিট পর নাসুমের বাড়ানো বল ডানপায়ে রিসিভ করে বাম পায়ে শট নিয়ে গোল করেন সাকিব। জোরে চিৎকার করে গোলের উদযাপনও করেছেন।

এরপর লিটনের সঙ্গে তার ট‌্যাকেলটি ছিল দেখার মতো। ধাক্কা দিয়ে লিটনের পায়ের থেকে বল ছিনিয়ে নেন। রেফারি না থাকায় ফাউল হয়নি। নয়তো নিশ্চিত লাল কার্ড! এভাবেই এগিয়ে যায় মেসির জার্সিতে সাকিবের গা গরমের ফুটবল ম‌্যাচ।

 

ঢাকা টেস্টে সাকিব শুধু ব‌্যাটসম‌্যান হিসেবে খেলবেন। কাঁধের ব‌্যথায় বোলিংয়ের সুযোগ নেই। ব‌্যাটিংয়ে তাই নিজেকে ঝালিয়ে নিয়েছেন। ব‌্যাটিং অনুশীলনের সময় অবশ‌্য জাতীয় দলের প্র‌্যাকটিস কিট পরেছিলেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক।