বাংলাদেশকে ধন্যবাদ দিলেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট

কাতার বিশ্বকাপে অংশগ্রহণ না করেও বার বার উচ্চারিত হয়েছে বাংলাদেশের নাম। পুরো বিশ্বকাপে ছিল লাল-সবুজ দেশটির কথা। আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি বাংলাদেশকে বিশ্বকাপ চলাকালেই ধন্যবাদ জানিয়েছিলেন। এবার বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের জনগণকে ধন্যবাদ জানিয়েছেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ। মঙ্গলবার রাতে এক টুইট বার্তায় তিনি এসব জানান।

এক টুইটবার্তায় তিনি বলেন, ‘শেখ হাসিনা ও বাংলাদেশের সব জনগণকে ধন্যবাদ। সাম্প্রতিক সপ্তাহগুলোতে আমরা যে একতা ও পারস্পরিক ভালোবাসা দেখেছি, তা বর্ণনাতীত হয়ে উঠেছে এবং আজ (বিশ্বকাপজয়ী দলকে অর্ভ্যথনার দিন) এখানে উভয় দেশের পতাকা উড়ছে। আসুন, এই বন্ধন আরও গভীর করি।’

এদিকে আর্জেন্টিনার ফুটবল বিশ্বকাপ জয়ে দেশটির প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজকে গত সোমবার শুভেচ্ছা বার্তা পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিঠিতে আর্জেন্টাইন দলের জয়কে দৃষ্টিনন্দন বলে অভিহিত করেছেন। তিনি লিখেছেন, ফুটবলের প্রতি আকর্ষণ ও ভালোবাসা, বিশেষ করে আর্জেন্টিনা ফুটবল দল বাংলাদেশ ও আর্জেন্টিনার জনগণের মধ্যে সংযোগ স্থাপন করেছে। আর্জেন্টিনা ফুটবল দলের জয় বাংলাদেশের জনগণ স্বতঃস্ফূর্তভাবে উদযাপন করেছে।

এরপরই মঙ্গলবার ওই চিঠির জবাবে এক টুইট বার্তায় শেখ হাসিনাকে ধন্যবাদ জানালেন আর্জেন্টাইন প্রেসিডেন্ট। টুইট বার্তায় আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঠানো চিঠিও প্রকাশ করেছেন।

এর আগে বাংলাদেশের সমর্থকদের ধন্যবাদ জানায় আর্জেন্টিনা ফুটবল দল। শুধু জাতীয় দলই নয়, স্বপ্নপূরণের দিনে বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছেন অসংখ্য আর্জেন্টাইন নাগরিক। ফেসবুকে ‘ফ্যানস আর্জেন্টিনোস ডে লা সেলেকন ডি ক্রিকেট ডি বাংলাদেশ’ নামের গ্রুপটিতে বাংলাদেশি সমর্থকদের প্রতি ধন্যবাদের বন্যা বয়ে যাচ্ছে গত রোববার থেকে। বাংলাদেশের সমর্থনের প্রতিদান হিসেবে বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা দলকে শিরোপাসহ বাংলাদেশে পাঠাতে অনলাইনে পিটিশনও চালু হয়েছে।