আ’লীগের বিদ্রোহী ৭ নেতাকে অব্যাহতির সুপারিশ

a.lig-logo

নোয়াখালী সদর উপজেলার ধর্মপুর ইউপির চেয়ারম্যান পদে দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেওয়ার অভিযোগে আওয়ামী লীগের সাত নেতাকে পদ থেকে অব্যাহতির সুপারিশ করা হয়েছে। শনিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মহি উদ্দিন টোকন।

গত মঙ্গলবার জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ খায়রুল আনম চৌধুরী সেলিম স্বাক্ষরিত পত্রে কেন্দ্রের কাছে এ সুপারিশ করা হয়েছে। আগামী ২৯ ডিসেম্বর এ নির্বাচনে ভোট গ্রহণ হবে। দলীয় সূত্রে জানা গেছে, সাত নেতাকে সাংগঠনিক পদ থেকে অব্যাহতিসহ দলের সদস্য পদ থেকে বহিস্কারের সুপারিশ করা হয়েছে।

সাত নেতা হলেন- ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আর্মি মো. জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক ও বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ইব্রাহিম খলিল কোম্পানি, সহসভাপতি আলম মাস্টার, মোহাম্মদ উল্যাহ কোম্পানি, বিদ্রোহী প্রার্থী মাঞ্জুরুল হাসান মঞ্জু, এক নম্বর ওয়ার্ডের সভাপতি ইমাম উদ্দিন মাস্টার ও সদর উপজেলার সাবেক দপ্তর সম্পাদক মিরাজ উদ্দিন। নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী ছিদ্দিকুর রহমান সাবু।

এ বিষয়ে বক্তব্য জানতে সভাপতি, সাধারণ সম্পাদক ও বিদ্রোহী প্রার্থী ইব্রাহিম খলিলের মোবাইল ফোনে কল করলেও তাঁরা রিসিভ করেনি। দলীয় প্রার্থী ছিদ্দিকুর রহমান সাবু বলেন, দলের নেতাদের মতো ইউনিয়নের বাসিন্দারাও তাঁদের প্রত্যাখ্যান করবেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ খায়রুল আনম চৌধুরী সেলিম বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে দল ও দলীয় প্রতীকের বিরুদ্ধে গিয়ে বিদ্রোহী প্রার্থী হওয়া ও তাঁর পক্ষে প্রচারে অংশ নেওয়ায় তাঁদের বিরুদ্ধে কেন্দ্রীয় কমিটির কাছে এ সুপারিশ করা হয়েছে।