যশোরে টাকা ছিনতাইয়ের ঘটনায় গ্রেফতার-১

চার লাখ টাকা চাঁদার দাবিতে চিহ্নিত সন্ত্রাসীরা সদর উপজেলার বড় ভেকুটিয়া বাজারে ফার্নিচারে দোকানে হামলা চালিয়ে ব্যবসায়ীক নগদ ১লাখ ২০ হাজার টাকা চুরি করে নেওয়ার অভিযোগে কোতয়ালি মডেল থানায় মামলা হয়েছে। মামলাটি করেন, সদর উপজেলার সুজলপুর গ্রামের সাহেব আলীর ছেলে সাগর হোসেন। মামলায় আসামী করেণ সদর উপজেলার কলোনী জনৈক জসিমের বাড়ির ভাড়াটিয়া দেলোয়ারে ছেলে সাগর, সুজলপুর গ্রামের মৃত ওহেদ আলীর ছেলে শরীফ ও সুজলপুর ১নং পাড়ার বিশে গাজীর ছেলে লাবু গাজী। পুলিশ শরীফকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করেছে।

বাদি সাগর হোসেন মামলায় উল্লেখ করেন, তিনি ফার্নিচারের দোকান ও প্লটের ব্যবসা করেন। বড় ভেকুটিয়া বাজারে বাদির একটি ফার্নিচারের দোকান আছে। আসামীরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও চাঁদাবাজ প্রকৃতির লোক। তাদের বিরুদ্ধে এলাকায় হত্যা মামলাসহ একাধিক মামলা আদালতে বিচারাধীন রয়েছে। আসামীরা বিগত অনুমান ১ মাস পুর্বে বাদির নিকট ৪ লাখ টাকা দাবী করে। বাদি টাকা দিতে অপারগতা প্রকাশ করলে আসামীরা বাদির ফার্নিচারের দোকান বন্ধ করে দেয়। পরে স্থানীয় লোকজনের মধ্যস্থতায় ৩দিন পর দোকান খুলতে দেয়। তারপরও আসামীরা বাদিকে হুমকী দিতে থাকে।

উল্লেখিত আসামীসহ অজ্ঞাতনামা ২/৩ জন আসামীরা পূর্ব পরিকল্পিতভাবে ধারালো চাকুসহ গত ২৬ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ৭ টায় বড় ভেকুটিয়া বাজারে বাদির ফার্নিচারের দোকানের ভিতরে অনুধিকার প্রবেশ করে তাদের পূর্বের দাবিকৃত টাকা না দেওয়ার কারনে সাগর হোসেন বাদিকে ছুরিকাঘাত করে রক্তাক্ত জখম করে। শরীফ বাদির দোকানের ক্যাশ ড্রয়ে রক্ষিত নগদ ১লাখ ২০ হাজার টাকা চুরি করে নেয়। বাদি বাঁচার জন্য দোকানে বাইরে আসলে এবং তার ডাক চিৎকারে আশ পাশ হতে ব্যবসায়ীরা এগিয়ে আসতে দেখে বাদীকে জীনব নাশের হুমকী দিয়ে চলে যায়। স্থানীয় লোকজন বাদিকে রক্তাক্ত জখম অবস্থায় যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করে দেয়। মামলা হওয়ার পর পুলিশ শুক্রবার দুপুর দেড়টায় পুলেরহাট বাজার হতে শরীফকে গ্রেফতার করে শনিবার দুপুরে তাকে আদালতে সোপর্দ করে।