যশোরে হামলা ভাংচুর টাকা লুটপাটের ঘটনায় মামলা গ্রেফতার-৪

jessore atok map

কন্সট্রাকশনের ব্যবসা সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে চিহ্নিত সন্ত্রাসীরা সদর উপজেলার সুজলপুর ৩নং পাড়ার এক ঠিকাদারের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর তার কর্মচারী জুম্মান (২২) কে মারপিট নগদ টাকা লুটপাট,মোটর সাইকেল ভাংচুর এবং একটি মোটর সাইকেল জোরপূর্বক নিয়ে গেছে।

এ ঘটনায় শনিবার দিবাগত গভীর রাত ১ জানুয়ারী কোতয়ালি মডেল থানায় মামলা হয়েছে। মামলাটি করেন,ওই এলাকার শরিফুল ইসলাম শরিফের স্ত্রী মোছাঃ রোজিনা বেগম। মামলায় আসামী করেছেন,সুজল পুর ১নং পাড়ার মকবুলের ছেলে গোলাপ,সুজলপুর ৩নং পাড়ার সাহেব আলীর ছেলে সাগর, একই এলাকার রফি কসাইয়ের ছেলে রাকিব,ধর্মতলা কদমতলার নাজু,রঘুরামপুর গ্রামের মৃত করিমের ছেলে মকবুল আলী,সুজলপুর ১নং পাড়ার খোরশেদ আলীর ছেলে নসুয়া, একই এলাকার মতি পকেটমারের ছেলে মশিয়ার, মৃত আতিয়ারের ছেলে সাকিব,ধর্মতলা কদমতলা হ্যাচারীপাড়ার ইসরাফিলসহ অজ্ঞাতনামা ৮/১০জন। পুলিশ এ ঘটনায় ৪ সন্ত্রাসীকে গ্রেফতার করে রোববার ১ জানুয়ারী দুপুরে আদালতে পাঠিয়েছে। এরা হচ্ছে, সাকিব রহমান, খোরশেদ গাজীর ছেলে ইমরান গাজী ও নসুয়া এবং মকবুল হোসেন।

মামলায় রোজিনা বেগম উল্লেখ করেন,তার স্বামী শরিফুল ইসলাম শরিফ এর কন্সট্রাকশনের ব্যবসা সংক্রান্ত বিষয় নিয়া পূর্ব শত্রুতার কারনে আসামীগণ সংঘবদ্ধভাবে বাদিদের বাড়িতে বারবার এসে মারপিট খুন জখম করার হুমকী এবং ক্ষতি সাধন করে আসছে। আসামীরা বাদির স্বামীকে হত্যার জন্য সুযোগ খুজতে থাকে। গত ২৮ ডিসেম্বর রাত অনুমান সাড়ে ৯ টায় সুজলপুর ৩নং পাড়াস্থ বাদির বসত বাড়িতে আসামীরা হাদে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ঘরে ঘুকে বাদির স্বামীকে খুঁজতে থাকে।

বাদির স্বামীকে না পেয়ে সাগরের হুকুমে সহযোগী আসামীরা বাদির বাড়ির থাইগ্লাস,বৈদ্যুতিক মিটার, পানির লাইনের পাইপসহ বিভিন্ন জিনিস পত্র ভাংচুর করে অনুমান ৫০ হাজার টাকা ক্ষতি সাধন করে। বাদির স্বামীকে না পেয়ে তার কর্মচারী জুম্মানকে বাদির বাড়ির উত্তর পাশে তহিদের চায়ের দোকানের সামনে বসা পেয়ে পূর্ব আক্রোশের জের ধরে রাকিব,নাজু ও সাবিক ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও পিটিয়ে জখম করে। জুম্মান মাটিতে পড়ে গেলে তার কাছে থাকা মাটি বিক্রির নগদ ২৫ হাজার ৫শ’ ৫০ টাকা গোলাপ ছিনিয়ে নেয়। তহিদের চা দোকাদের সামনে বাদিদের তিনটি মোটর সাইকেলের মধ্যে দু’টি ভাংচুর করে দেড়লাখ টাকা ক্ষতি সাধণ করে। এ সময় একটি বাজাজ ক্যালিভার যার মূল্য ৫০ হাজার টাকা ইজিবাইকে তুলে নিয়ে যায়। এ সময় বাদির ডাক চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এসে ঘটনা দেখে ও শুনে। জুম্মানকে যশোর জেনারেল হাসপাতালে গুরুতর আহত অবস্থায় ভর্তি করা হয়।