বিএনপির গণঅবস্থান ও সমাবেশ হাকডাক ছাড়া কিছু নয়: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, হাঁস ডিম পাড়ার আগে অনেক হাকডাক দেয়। কয়েক দিন আগে বিএনপির গণঅবস্থান আর আগামী ১৬ জানুয়ারির সমাবেশ ওই হাঁসের হাকডাক ছাড়া কিছু নয়।

শুক্রবার বেলা ১১ টায় রাজশাহী সার্কিট হাউসে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। এর আগে জেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে গার্ড অব অনার দেওয়া হয়।

তথ্যমন্ত্রী বলেন, বিদ্যুৎ খাত এখনো জ্বালানি নির্ভর। সমগ্র পৃথিবীতে বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে। পৃথিবীর অন্যান্য দেশে যে হারে দাম বাড়ানো হয়েছে আমাদের দেশে সেই হারে বাড়ানো হয়নি। এ খাতে সরকার হাজার হাজার কোটি টাকা ভর্তুকি দিয়ে বিদ্যুৎ সরবরাহ করছে। তাই এই ভর্তুকি কিছুটা কমানোর জন্যই বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে।

জামায়াতে ইসলাম ও হেফাজতে ইসলামের সঙ্গে আওয়ামী লীগের সমঝোতা হচ্ছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নে তথ্যমন্ত্রী বলেন, এমন প্রশ্ন অবান্তর।

রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসমাবেশ নিয়ে ড. হাসান মাহমুদ বলেছেন, আগামী ২৯ জানুয়ারি রাজশাহীতে আওয়ামী লীগের জনসমাবেশে লোকে লোকারণ্য হয়ে যাবে। মাদ্রাসা মাঠে সমাবেশ হলেও পুরো রাজশাহীতে লাখ লাখ মানুষের সমাগম হবে।