যশোরে টাকা আত্মসাৎ এর অভিযোগে দুই ভাই-বোনের বিরুদ্ধে মামলা

নগদ প্রায় ৬ লাখ টাকা এবং সোয়া তিন লাখ টাকার মালামাল আত্মসাৎ করার অভিযোগে দুই ভাই বোনের নামে যশোর কোতয়ালি থানায় মামলা হয়েছে।

এরা হলো, শহরের পুরাতন কসবা টালিখোলা এলাকার শেখ ফজলার রহমানের ছেলে আলী মাহমুদ মিয়া ওরফে চুন্নু (৫৯) এবং মেয়ে রিজিয়া সুলতানা মিলি (৪৫)। আর মামলাটি করেছেন দুই আসামির ভগ্নিপতি একই এলাকার জিকরুল ইসলাম (৬০)।

তিনি এজাহারে উল্লেখ করেছেন, আসামিদ্বয় তার শ্যালক ও শ্যালিকা। পুরাতন কসবায় তার একটি বাড়ি আছে। ওই বাড়িতে শ্যালিকা রিজিয়া সুলতানা মিলি ভাড়াটিয়া হিসাবে বসবাস করতো। সেই সুবাদের তার বাড়িতে যাতায়াত ছিল। সেই সুযোগে মিলি তার বাড়ির একসেট চাবি চুরি করে তার কাছে রাখে। পরে মনোমালিন্য হলে তাকে ক্ষতির চেষ্টা করে।

তার অগোচরে ২০২১ সালের ৫ মে তার বাড়ির তিনটি ফ্রিজ, সোফার সেট, লাগেজ, বিদেশি কম্বল, ওভেন, সেলাই মেশিন, গ্যাসের চুলাসহ ৩ লাখ ২২ হাজার ৭৫১ টাকার মালামাল নিজের ঘরে নিয়ে রাখে। পরবর্তীতে ওই এলাকার ৩৬ জন সদস্য মিলে একটি সিরিয়াল নামক সমিতি গঠন করেন। প্রত্যেক সদস্য মাসিক ২ হাজার টাকা করে জমা রাখে। তিনি ৮টি নাম দেন। সে হিসাবে মোট ৫ লাখ ৮৬ হাজার টাকা আসামিদ্বয় নিজেদের কাছে জমা রেখে দেন। ওই টাকা না দিয়ে বিভিন্ন তালবাহানা করতে থাকে।

গত ৪ জানুয়ারি তিনি টাকা ও মালামাল ফেরৎ চান। কিন্তু আসামিরা টাকা ও মালামাল ফেরৎ না দিয়ে উল্টো তাকে নানাভাবে হুমকি দেয়। তাকে বিভিন্ন ভাবে ক্ষতি করবে বলে হুমকি দেন। সে কারণে তিনি থানায় মামলা করেন।