খুশদিলের ঝড়, তিন হারের পর তিন জয় কুমিল্লার

বিপিএলের অষ্টম আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ওই দলটি বিপিএলের নবম আসরে ঢাকা পর্বে দুই ম্যাচেই হেরে আসর শুরু করেছিল। চট্টগ্রাম পর্বেও প্রথম ম্যাচে সাফল্যের দেখা পায়নি। ফরচুন বরিশালের বিপক্ষে হেরেছিল বিতর্কিত ম্যাচে।

এরপর দুর্দান্তভাবে ঘুরে দাড়িয়েছে ইমরুল কায়েস-লিটন দাসের দল। ঢাকা ডমিনেটর্সের বিপক্ষে বৃহস্পতিবার ৪ উইকেটে ১৮৪ রান তুলে ৩৩ রানে জিতেছে তারা। টানা তিন জয়ে দুর্দান্ত কামব্যাকের গল্প লিখেছে।

টস হেরে ব্যাট করতে নামে কুমিল্লা। প্রথম ওভারেই তাসকিনের বলে ফিরে যান দুরন্ত ছন্দে থাকা লিটন দাস। সর্বশেষ দুই ম্যাচে যথাক্রমে ৪০ ও ৭০ রানের ইনিংস খেলা ডানহাতি টাইগার ওপেনার শূন্য করে সাজঘরে হাঁটা দেন।

অন্য ওপেনার মোহাম্মদ রিজওয়ান ভালো ব্যাটিং করেছেন। তিনি ৪৭ বলে হার না মানা ৫৫ রানের ইনিংস খেলেছেন। তিনিট ছক্কার সঙ্গে একটি চারের শট হাঁকান তিনি। ইমরুল কায়েসের ব্যাট থেকে আসে ২৬ বলে ৩৩ রান। এছাড়া জনসন চার্লস ১৯ বলে ২০ রান করেন।

তারা ব্যাট হাতে সুবিধা করতে না পারলেও খুলদিল শাহ ব্যাট হাতে তান্ডব দেখান। তিনি ২৪ বলে খেলেন ৬৪ রানের চোখ ধাঁধানো ইনিংস। তার ২৬৬.৬৭ স্ট্রাইক রেটের ঝড়ে ছিল সাতটি চার ও পাঁচটি ছক্কা

জবাব দিতে নেমে ঢাকার অধিনায়ক নাসির হোসেনের ব্যাটে ৪ উইকেটে ১৫১ রান তুলতে পারে ঢাকা ডমিনেটর্স। অধিনায়ক আহমেদ শেহজাদ ১৯ রান করেন। সৌম্য সরকার এই ম্যাচেও শূন্য করে ফিরে যান। তরুণ রবিন দাসও রান করতে পারেননি। মোহাম্মদ মিঠুন খেলেন ৩৪ বলে ৩৬ রানের ইনিংস।

নাসির হোসেন ৪৫ বলে হার না মানা ৬৬ রানের ইনিংস খেলেন। তিনি সাতটি চার ও দুটি ছক্কা তোলেন। আরিফুল হকের ব্যাট থেকে আসে ২৪ রান।