হ্যারি কেনকে কিনলে খরচ ৩০০ মিলিয়ন পাউন্ড!

টটেনহ্যাম কোচ অ্যান্তোনিও কন্তে বলেছেন, হ্যারি কেনকে তারা বিক্রি করতে চান। ইংলিশ স্ট্রাইকার নাকি টটেনহ্যামে ভালো আছেন। তবে গত গ্রীষ্মকালীন দলবদলের মৌসুম থেকে খবর যে, হ্যারি ক্লাব পরিবর্তন করতে চান। কারণ শিরোপা জিততে চান তিনি।

তাকে দলে নিতে আগ্রহী বায়ার্ন মিউনিখ। এর বাইরে রিয়াল মাদ্রিদ তার বিষয়ে খোঁজ খবর রাখছে। ওই লড়াইয়ে যুক্ত হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। আগামী গ্রীষ্মকালীন দলবদলের মৌসুমে স্পার্সদের নাম্বার টেনকে কেনার চেষ্টা করতে পারেন এরিক টেন হাগ।

ব্রিটিশ সংবাদ মাধ্যম ডেইলি স্টার দাবি করেছে, টটেনহ্যাম থেকে হ্যারি কেনকে কিনতে ম্যানইউ’র খরচ পড়বে আনুমানিক ১২০ মিলিয়ন পাউন্ড। তার সঙ্গে রেড ডেভিলসরা পাঁচ বছরের চুক্তির ব্যাপারে আগ্রহী। ওই চুক্তি সম্পন্ন হলে প্রতি মৌসুমে বেতন বাবদ হ্যারিকে প্রতি সপ্তাহে তিন লাখ ৭৫ হাজার পাউন্ড দিতে হবে। ওই হিসেবে ১০০ মিলিয়ন পাউন্ড বেতন দিতে হবে তাকে।

পাঁচ বছরের লম্বা চুক্তি করায় হ্যারি কেনকে মোটা অঙ্কের বোনাস দিতে হবে। এছাড়া চুক্তির শর্তে এড অন্স, পারফরম্যান্স বোনাসসহ অন্যান্য শর্ত থাকা স্বাভাবিক। সেসবের জন্য আরও ৮০ মিলিয়ন ইউরো খরচ হতে পারে রেডে ডেলিভসদের। সব মিলিয়ে ম্যানইউ যদি সত্যিই ইংলিশ স্ট্রাইকারকে দলে টানতে চায় তাহলে ৩০০ মিলিয়ন পাউন্ডের বাজেট নিয়ে মাঠে নামতে হবে।

টটেনহ্যামের সঙ্গে ২৯ বছর বয়সী হ্যারি কেনের এখনও দেড় বছর চুক্তি আছে। চলতি মৌসুম শেষে তিনি চুক্তি নবায়নে সম্মত না হলে তাকে বিক্রি করে মোটা অঙ্কের অর্থ ঘরে তোলার সুযোগ ছাড়বে না স্পার্সরা। তবে ২০০৯ সাল থেকে স্পার্সদের হয়ে খেলা এই তারকা ক্লাব ছাড়বেন কিনা সেটাও একটা প্রশ্ন। এরই মধ্যে তিনি টটেনহ্যামের হয়ে ৩০০ লিগ ম্যাচ খেলে ১৯৯ গোল করেছেন।