বাঘারপাড়ার স্কুলের পিকনিকের গাড়ি দুর্ঘটনায় ৩ জন নিহত আহত ২০

গোপালগঞ্জের ভাটিয়াপাড়ায় যশোরের বাঘারপাড়ার স্কুলের পিকনিকের গাড়ি দুর্ঘটনায় ২ জন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন অন্তত ২০ জন। আহতদের যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮ টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

নিহত ও আহতরা যশোরের বাঘারপাড়া বাকড়ী বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা কমিটির নেতৃবৃন্দ।

বার্ষিক শিক্ষাসফরের অংশ হিসেবে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার পরিদর্শনে গিয়েছিলেন।

আহতরা জানান, বৃহস্পতিবার সকালে ৩টি বাসে করে টুঙ্গিপাড়ায় বিদ্যালয়ের যায় দুই শতাধিক শিক্ষার্থী, শিক্ষকসহ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও অফিস কর্মচারীরা। সারাদিন বিভিন্ন স্থান ঘুরে সন্ধ্যার পরে বঙ্গবন্ধুর সমাধিস্থল থেকে শিক্ষার্থীদের নিয়ে বাস তিনটি যশোরের উদ্দেশে রওনা হয়। পথে গোপালগঞ্জের কাশিয়ানি বাটিয়াপাড়া মোড়ে বহরের দ্বিতীয় বাসটি প্রথম বাসটিকে অভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা দেয়। এসময় বাসটির মধ্যে থাকা অভিভাবক সদস্য বিদ্যুৎ কুমার বিশ্বাস ঘটনাস্থলে মারা যান। এছাড়া গুরুতর আহত হয় বাসটিতে থাকা শিক্ষার্থী শিক্ষকরা। খবর পেয়ে কাশিয়ানী থানার পুলিশ সদস্যরা ঘটনাস্থলে যান এবং আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে আহতদের যশোরের রেফার করা হয়। আহতের মধ্যে বিদ্যালয়ের ল্যাব সহকারী সুদিপ্ত বিশ্বাসকে যশোর জেনারেল হাসপাতালে আনার পথে মারা যান। একের পর এক এ্যাম্বুলেন্স আহত শিক্ষার্থীদের নিয়ে যশোর হাসপাতালে আসলে হাসপাতাল চত্বরে শোকাবহ পরিস্থিতি সৃষ্টি হয়।

যশোর জেনারেল হাসাপাতালের তত্ত্বাবধায়ক ডা. আখতারুজ্জামান বলেন, আহতদের মধ্যে তিনজনকে আইসিইউতে নেয়া হয়েছে এবং অন্যদের সাধারণ ওয়ার্ডে চিকিৎসা দেয়া হচ্ছে। পর্যাপ্ত ঔষধপত্র রয়েছে চিকিৎসায় কোনো সমস্যা হবে না।

এদিকে দুর্ঘটনার খবর শুনে আহত ও নিহতদের খোঁজ খবর নিতে যশোর জেনারেল হাসপাতালে আসেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ। জেলা প্রশাসক দুর্ঘটনায় আহত সকলের চিকিৎসার তদারকি করেন।

তিনি বলেন, দুর্ঘটনায় নিহতদের পরিবারের সদস্যদের আবেদনের কারণে ময়নাতদন্ত ছাড়াই তাদের মরদেহ স্থানান্তর করা হবে। এছাড়া আহতদের পূর্ণাঙ্গ চিকিৎসা দেয়ার সকল ব্যবস্থা নেয়া হয়েছে। আহতদের মধ্যে কয়েকজনকে আইসিইউতে নেয়া হয়েছে। প্রয়োজনে তাদের উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হবে।