ইসলামী ব্যাংক থেকে মো. সাহাবুদ্দিনের পদত্যাগ

নবনির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন চুপ্পু ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের (আইবিবিএল) পরিচালনা পর্ষদ থেকে পদত্যাগ করেছেন। ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ মুনিরুল মওলা এ তথ্য নিশ্চিত করেছেন।
চট্টগ্রামের জেএমসি বিল্ডার্সের পক্ষে ২০১৭ সালের জুনে মো. সাহাবুদ্দিন ব্যাংকটির পরিচালক নিযুক্ত হন। এরপর তিনি ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পান। এরপর থেকে তিনি একই পদে বহাল ছিলেন। রাষ্ট্রপতি পদে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পর তিনি ব্যাংকটি থেকে পদত্যাগ করেন।

ইসলামী ব্যাংকের ওয়েবসাইটে গতকাল রোববার পর্যন্ত ভাইস চেয়ারম্যান হিসেবে মো. সাহাবুদ্দিনের নাম ছিল। তবে আজ সোমবার তার নাম সরিয়ে ফেলা হয়েছে। এর ফলে ব্যাংকটির চেয়ারম্যান ও একজন ভাইস চেয়ারম্যানের বাইরে এখন ১৬ জন পরিচালক রয়েছেন।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডে ভাইস চেয়ারম্যানের পদ দুটি। মো. সাহাবুদ্দিনের পদত্যাগের ফলে ব্যাংকটির বিদেশি প্রতিনিধি ইউসুফ আব্দুল্লাহ আল রাজী একমাত্র ভাইস চেয়ারম্যান হিসেবে বহাল রয়েছেন।

এদিকে মো. সাহাবুদ্দিন চুপ্পুকে ২২তম রাষ্ট্রপতি নির্বাচিত ঘোষণা করে ইতোমধ্যে প্রজ্ঞাপন জারি করেছে নির্বাচন কমিশন সচিবালয়। আজ সোমবার বিকেলে এ প্রজ্ঞাপন জারি করা হয়।

বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের মেয়াদ আগামী ২৩ এপ্রিল শেষ হচ্ছে। এর পরদিনই (২৪ এপ্রিল) নতুন রাষ্ট্রপতি হিসেবে সাহাবুদ্দিন চুপ্পুর দায়িত্ব গ্রহণ করার কথা রয়েছে।

এর আগে দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক কমিশনার মো. সাহাবুদ্দিনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করে নির্বাচন কমিশন।