নির্বাচন হতে দেবেন না, এমনটা হলে খবর আছে: কাদের

obidul kader
ফাইল ছবি

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, সর্বশেষ তত্ত্বাবধায়ক সরকারের সময় রাজনীতিবিদ, আমলা, শিক্ষক, ব্যবসায়ী-সবাই হয়রানি ও নির্যাতনের শিকার হয়েছেন। তারা রাজনীতিবিদদের রাজনীতি থেকে মাইনাস করার যড়যন্ত্র করেছে। কাজেই নির্বাচনকালীন এমন সরকার ব্যবস্থা বাংলাদেশে আর হবে না, হবে না, হবে না।

আজ রোববার বিকালে কেরানীগঞ্জের ঘাটারচরে ঢাকা জেলা আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

তিনি আরও বলেন, নির্বাচনে আপনারা (বিএনপি) না এলে আমরা জোর করে আনতে যাব না। তবে নির্বাচন হতে দেবেন না-এমনটা হলে খবর আছে। হতে দেবেন না, কিভাবে হতে দেবেন না? কত ধানে কত চাল, আমরা দেখিয়ে দেব।

এ সময় বিএনপির আন্দোলন বাস্তবে ভুয়া মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, কি হলো ১০ দফা, কি হলো এত দলীয় জোটের? বিএনপি সরকারের বিরুদ্ধে জোট ভাঙার চেষ্টার যে অভিযোগ এনেছেন, তার জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ফখরুল সাহেব আপনাদের দল বা জোট কোনোটাই আমরা ভাঙব না। আপনাদের জোট তাসের ঘরের মতো আপনারাই ভেঙে দেবেন। এই জোট বাংলাদেশে টিকবে না, টিকতে পারে না।

বিএনপি আন্দোলন এখন খরার কবলে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি অসুস্থ হয়ে অচিরেই হাসপাতালে যাবে। নির্বাচনে না গেলে আইসিইউতে যাবে। মির্জা ফখরুল আবার লাফাতে শুরু করেছেন। জনগণ নেই, ঢাল-তলোয়ার নেই, নিধিরাম সর্দার। আন্দোলন চলে না। নির্বাচনে আসবেন না, ভালো কথা, সংবিধান আছে; নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। ২০১৪ সালে আপনারা আসেননি বয়কট করেছেন, নির্বাচন কি হয়নি? হয়েছে। কি দিয়ে নির্বাচন প্রতিরোধ করবেন? আগুন সন্ত্রাস? যে হাতে আগুন নিয়ে আসবেন, সেই হাত আমরা পুড়িয়ে দেব। ভোটকেন্দ্র ভাঙতে আসবেন, হাত ভেঙে দেব।

এ সময় দলের নেতাকর্মীদের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ওদের মতিগতি খারাপ। এজন্য উলটাপালটা কথা বলতে শুরু করেছে। তাদের আন্দোলনের গতি যত কমছে অভিযোগ তত বাড়ছে। পাবলিক নেই, নেতাকর্মীও কমছে। যাদের ফখরুল সাহেব ক্ষমতার স্বপ্ন দেখিয়েছেন, যে স্বপ্ন দেখিয়ে হাঁড়ি-পাতিল-কম্বল নিয়ে সভা-সমাবেশস্থলে ৭ দিন আগে থেকে হাজির। কেউ লাল কার্ড, কেউ হলুদ কার্ড দেখায়। কেউ বলে ১০ তারিখে দেশ চলবে খালেদা জিয়ার কথায়, কেউ বলে ১১ তারিখে এয়ারপোর্টে ছুটে যেতে, সেদিন নাকি বিদেশে পালিয়ে যাওয়া তারেক রহমান ফিরে আসবে!