সরকার যা করছে তাতে আমরা সন্তুষ্ট নই: জিএম কাদের

সরকার যা করছে, তাতে জাতীয় পার্টি (জাপা) সন্তুষ্ট নয় বলে জানিয়েছেন দলটির চেয়ারম্যান জিএম কাদের।
রংপুর ও লালমনিরহাটে তিনদিনের সফরে এসে আজ বুধবার সন্ধ্যায় রংপুর নগরীর স্কাইভিউ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন।

জিএম কাদের বলেন, সরকারের হাতে টাকা নেই, ডলারও নেই। অর্থাৎ সরকার অর্থকষ্টে ভুগছে।
তিনি বলেন, সরকার যা করছে তাতে আমরা সন্তুষ্ট নই। আমরা দেখছি, একটি ট্রাকের পিছনে হাজার হাজার মানুষ ছুটছে। কিন্তু মধ্যবিত্ত ঘরের অনেক ভদ্র মানুষ সেখানে যেতে পারছে না। দেশের মানুষ কষ্টে আছে। সেই কষ্ট লাঘবে রেশনিং কার্ডের মাধ্যমে পণ্য দেওয়া দরকার।

জাপা চেয়ারম্যান বলেন, আমরা হাজার হাজার কোটি টাকার মেগা প্রজেক্ট করতে পারি আর দেশের মানুষকে বাঁচাতে কোনো উদ্যোগ নিতে পারবো না, এটা হতে পারে না। কেননা মানুষ না বাঁচলে, দেশের উন্নয়ন করে কী করে হবে!

তিনি বলেন, মেগা প্রজেক্ট বন্ধ করে মানুষকে বাঁচানোর চেষ্টা করতে হবে। সরকার এখনই ব্যবস্থা না নিলে সামনে আরও খারাপ দিন আসতে পারে বলে আশঙ্কা করেন তিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে জিএম কাদের বলেন, আমরা নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছি এবং ৩০০ আসনেই প্রার্থী দেওয়া হবে। ইভিএম-এ নির্বাচন জনগণ ভালোভাবে নেয়নি। আমরাও সেটা সবসময় বলে আসছি। ইভিএম-এ সুষ্ঠ নির্বাচন সম্ভব নয়। আমরা একটি অংশগ্রহণমূলক নির্বাচন চাই, ব্যালটের মাধ্যমে স্বচ্ছ নির্বাচন।

এসময় রংপুর জেলা ও মহানগর জাতীয় পার্টির সভাপতি, রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসীর, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, জাপা কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক সম্পাদক আজমল হোসেন লেবু, মহানগর জাতীয় পার্টির সহ-সভাপতি লোকমান হোসেনসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।