বেনাপোলে আনসার ও এপিবিএন পুলিশের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া

বেনাপোল চেকপোষ্টের স্থল বন্দরে কর্মরত আনসার বাহিনী ও এপিবিএন পুলিশ পাসপোর্ট যাত্রীদের ইমিগ্রেশন এর লাইনে দাড়ানো নিয়ে টাকার বিনিময়ে অনিয়মের সুত্র ধরে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। স্থল বন্দরের আন্তর্জাতিক প্যাচেঞ্জার টার্মিনালে বুধবার সকাল ৮ টার সময় এ ঘটনা ঘটে। এসময় ভয়ে পাসপোর্ট যাত্রীদেও দিক বিদিক ছুটাছুটি দেখা যায়।

ঘটনার বিবরনে জানা যায় স্থল বন্দরের শৃঙ্খলা ঠিক রাখার দায়িত্বে নিয়োজিত রয়েছে আনছার , এপিবিএন পুলিশ, ও পিমা নামেও একটি বেসরকারী সিকিউরিটি ফোর্স নিয়োজিত। আন্তর্জাতিক এ বন্দর দিয়ে প্রতিদিন ৫ থেকে ৭ হাজার দেশী বিদেশী পাসপোর্ট যাত্রী এ পথে যাতায়াত করে থাকে। তাদের সিরিয়াল ঠিক রাখার জন্য এই সকল বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করে থাকে। এর মধ্যে কোন কোন পাসপোর্ট যাত্রী আগে যাওয়ার জন্য স্থানীয় কিছু লোকের সহযোগিতায় আনসার ও এপিবি এন এর সদস্যদের সাথে যোগাযোগ করে সাইড দিয়ে ইমিগ্রেশন আগে করার জন্য ভিতরে প্রবেশ করে।

সুত্র মতে এই আগে পরে করার জন্য বন্দরে বন্দর কর্তৃপক্ষের সামনে বিশৃঙ্খলা সৃষ্টি হলেও কোন এক অদৃশ্য কারনে কর্তৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহন করে না। আজ সকালে এরকম যাত্রী আগে পরে প্রবেশ এর চেষ্টা এবং অর্থবানিজ্যের কারনে দুই পক্ষের মধ্যে চরম উত্তেজনা ও হাতাহাতি হয়। এক পর্যায়ে আনছার সদস্যরা এপিবিএন পুলিশকে গুলি করতে চেয়েছে এরকম অজুহাত দেখিয়ে তারা দৌড়ে ক্যাম্পে যেয়ে অস্ত্র নিয়ে আসে আনসার সদস্যদের গুলি করার উদ্দেশ্য। উপস্থিত ইমিগ্রেশন ওসি আহসান কবিরের উপস্থিতীতে পুলিশ সদস্যরা শান্ত হয়। দীর্ঘ সময় চরম উত্তেজনা চলাকালীন সময়ে বেনাপোল পোর্ট থানা পুলিশ এর ভারপ্রাপ্ত কর্মকর্তা কামাল হোসেন ভুইয়ার উপস্থিতীতে পরিবেশ শান্ত হয়।