রাবিতে জালিয়াতির মাধ্যমে ভর্তি, ৭ জনের বিরুদ্ধে মামলা

ru logo

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে জালিয়াতির মাধ্যমে ভর্তি হওয়ার অভিযোগে পাঁচ শিক্ষার্থীসহ সাতজনের বিরুদ্ধে মামলা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার নগরীর মতিহার থানায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম বাদী হয়ে এ মামলা দায়ের করেন ।

আসামিরা হলেন- ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ইয়াছির আরাফাত, ফিসারিজ বিভাগের আলিফ হোসেন, লোকপ্রশাসন বিভাগের আল শামস তামিম, ফোকলোর বিভাগের নজরুল ইসলাম, লোকপ্রশাসন বিভাগের শিশির আহমেদ, ইলেকট্রিকাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের ফজলুল করিম মাহিন ও আইন বিভাগের সাবেক শিক্ষার্থী শফিউল্লাহ। এদের মধ্যে মাহিন, শিশির ও শফিউল্লাহ অন্যজনের হয়ে পরীক্ষায় অংশ নিয়েছেন। বাকিরা ২১-২২ শিক্ষাবর্ষে পরীক্ষায় অংশ না নিয়েই ভর্তি হয়েছেন।

এজাহারে উল্লেখ করা হয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ স্নাতক ভর্তি পরীক্ষায় ইয়াছির আরাফাত, আলিফ হোসেন, আল শামস তামিম ও নজরুল ইসলাম জালিয়াতি করে বিশ্ববিদ্যালয়ের তিনটি ইউনিটে ভর্তি হন। এর মধ্যে ইয়াছির আরাফাতের হয়ে প্রক্সি দেন শিশির আহমেদ, আলীফ হোসেনের হয়ে ফজলুল করিম মাহিন, আল সামস তামিমের হয়ে শফিউল্লাহ ও নজরুল ইসলামের হয়ে শিশির আহমেদ পরীক্ষা দেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম সমকালকেবলেন, জালিয়াতি করে ভর্তি হওয়ায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে একটি মামলা হয়েছে। তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।