যশোরে বিএনপি কার্যালয়ে যাত্রা শুরু করলো জিয়া স্মৃতি পাঠাগার

jessore bnp map

যশোর জেলা বিএনপি কার্যালয়ে আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করলো জিয়া স্মৃতি পাঠাগার। গতকাল রোববার ঢাকা থেকে এক যোগে ভার্চুয়ালি দেশের বিভিন্ন জেলা ও মহানগরের সাথে যশোর জেলা জিয়া স্মৃতি পাঠাগারটির উদ্বোধন করা হয়। লন্ডন থেকে ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন,বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আর এই পাঠাগার উদ্বোধনের মধ্য দিয়ে মহান স্বাধীনতার ঘোষক,বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২ তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষ্যে যশোর জেলা বিএনপি গৃহীত সপ্তাহ ব্যাপী কর্মসূচি শেষে হয়েছে।

এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে নেতৃবৃন্দ বলেন, শহীদ জিয়াউর রহমান স্বাধীনতা পরবর্তী সময়ের অন্ধকারচ্ছন্ন বাংলাদেশকে আলোর পথ দেখিয়েছিলেন। বিশ্বে দরবারের বাংলাদেশকে আধুনিক ও সমৃদ্ধির বাংলাদেশ হিসেবে উপস্থাপন করেছিলেন। তার সৈনিকরা বর্তমান মাফিয়াদের হাত থেকে দেশকে রক্ষা করে আলো পথে নিয়ে যাবে এবং সেটি কেবলমাত্র সময়ের ব্যাপার।

নেতৃবৃন্দ বলেন,ইতিহাস ইতিহাসের কথা বলে। আইন আদালতকে ব্যবহার করে ও পুলিশের ভয় দেখিয়ে ইতিহাস রচনা করা যায় না। ইতিহাস তার আপন আলোয় উদ্ভাসিত হয়। স্বাধীনতা পূর্ব এবং পরবর্তী সময়ে জিয়াউর রহমানের অবদান ইতিহাস স্বাক্ষী। কোন অপশক্তি সেই ইতিহাস মুছে ফেলতে পারবে না। তিনি তার আপন কর্মের মাধ্যমে ইতিহাস ও জনগণের হৃদয়ে বেঁচে আছেন,বেঁচে থাকবেন।

মহান স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে স্বাধীনতা উত্তোর বাংলাদেশে শহীজ জিয়াউর রহমানের অবদান প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে দেবে জিয়া স্মৃতি পাঠাগার। তিনি দেশ পরিচালনার দায়িত্ব পেয়ে প্রথম দেশের পাঠাগার প্রতিষ্ঠার সূচনা করেন। পরবর্তীকালে বেগম খালেদা জিয়া দেশ পরিচালনার দায়িত্ব পেয়ে সেটিকে আরও প্রসারিত করেন। কিন্তু বর্তমান শাসকগোষ্ঠী সেটিকে ধ্বংস করে দিয়েছে।

আমার চাই এই বাংলাদেশ হবে,দূর্নীতি অন্যায়,অনাচার ও টাকা পাচারের পরিবর্তে জ্ঞান বিজ্ঞানের বাংলাদেশ। বাংলাদেশ হবে মুক্তিযোদ্ধাদের আকাঙ্খার বাংলাদেশ। যে দেশ হবে তরুন প্রজন্মের প্রত্যাশা পূরণের দেশ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। প্রধান হিসেবে বক্তব্য রাখেন,দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাড.রুহুল কবির রিজভী। অনুষ্ঠানে সভাপত্বি করেন,জিয়া স্মৃতি পাঠাগারের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুস সালাম। যশোর জেলা বিএনপি কার্যালয় থেকে ভার্চুয়ালি বক্তব্য রাখেন,জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম। এসময় উপস্থিত ছিলেন,দলের খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত,জেলা কমিটির সদস্য সচিব অ্যাড.সৈয়দ সাবেরুল হক সাবু,যুগ্ম-আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন,সদস্য গোলাম রেজা দুলু,অ্যাড.মো.ইসহক,আব্দুস সবুর মন্ডল,মিজানুর রহমান খান,একে শরফুদ্দৌলা ছোটলু,অ্যাড.হাজী আনিছুর রহমান মুকুল,কাজী আজম,সিরাজুল ইসলাম,নগর বিএনপির সভাপতি রফিকুল ইসলাম চৌধুরী মুল্লুক চাঁদ,সাধারণ সম্পাদক এহসানুল হক সেতু,সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আঞ্জুরুল হক খোকন,সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাকসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।