বিদেশি প্রতিনিধিরা কেউ বলেনি তত্ত্বাবধায়ক সরকার গঠন করতে হবে

মুক্তিযোদ্ধা বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী শাজাহান খান বলেছেন, বিদেশি প্রতিনিধিরা কেউ বলেননি তত্ত্বাবধয়ক সরকার গঠন করতে হবে। সবাই বলেছেন সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন করতে হবে।

রবিবার দুপুরে ভোলার সার্কিট হাউজে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই অনুষ্ঠানে সাংবাদিকদের এসব কথা বলেন শাজাহান খান।

বিএনপির কথায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতা ছাড়বেন না উল্লেখ করে শাজাহান খান বলেন, বিএনপি যে কথা বলছে, এই সরকারকে উৎখাত করবে। ক্ষমতা ছেড়ে দিন। এক ধরনের মামা বাড়ির আবদারের মতো। ক্ষমতায় কি তারা বসিয়েছেন? প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাংলার জনগণ ক্ষমতায় বসিয়েছেন। নিবার্চনের মধ্যদিয়ে শেখ হাসিনা প্রধানমন্ত্রী হয়েছেন। বিএনপির কথায় প্রধানমন্ত্রী কখনই ক্ষমতা ছাড়বেন না। নিয়ম অনুযায়ী তিনি পূর্ণ মেয়াদ পূরণ করবেন। নিবার্চনকালীন সরকার হিসেবে তিনি (শেখ হাসিনা) তার রুটিন ওয়ার্কটা করবেন। নিবার্চন পরিচালনা করবে নিবার্চন কমিশন।
এ সময় বিএনপিকে উদ্দেশ্য করে শাজাহান খান আরো বলেন, বিদেশিদের কাছে ধর্না দিয়ে দিয়ে তারা সরকারের বিরুদ্ধে যে ধরনের অপপ্রচার করেছিল। বিদেশি যেসমস্ত প্রতিনিধিরা বাংলাদেশে এসেছে, তারা কেউ কিন্তু বলেননি তত্ত্বাবধায়ক সরকার করতে হবে। সবাই বলেছে সংবিধান অনুযায়ী নিবার্চন হবে। অবাধ নিরপেক্ষ এবং সুষ্ঠু নিবার্চন করতে হবে।

তিনি বলেন, বিএনপির ক্ষমতায় থাকাকালীন সময় অনেক অমুক্তিযোদ্ধা ও রাজাকারও মুক্তিযোদ্ধা তালিকাভুক্ত হয়েছে। আর এসব কারণেই মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাইর প্রশ্ন আসে। যারা মুক্তিযোদ্ধা ছিলেন, হতে পারেননি তাদের আমরা ২০১৪ সালে অনলাইনে আবেদন করতে বলি। আমরা যাচাই-বাছাইয়ের কাজ শুরু করি এবং এই কাজ প্রায় শেষ পর্যায়ে নিয়ে এসেছি।

এ সময় জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের সহকারী পরিচালক মো. আলাউদ্দিন, ভোলা জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. দোস্ত মাহামুদ, সাবেক ডেপুটি কমান্ডার মো. শফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।