প্রধানমন্ত্রীর গাড়িবহরে হামলা মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার

সাতক্ষীরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ীবহরে হামলা মামলায় সাজাপ্রাপ্ত আসামী আলাউদ্দিনকে চুয়াডাঙ্গার দর্শনা থেকে গ্রেফতার করেছে ঝিনাইদহ র‌্যাব-৬। শনিবার গভীর রাতে দর্শনার মোহাম্মদপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আলাউদ্দিন সাতক্ষীরার কলারোয়া উপজেলার কিসমত ইলিশপুর গ্রামের মৃত মোকছেদ আলীর ছেলে। রোববার দুপুরে প্রেস ব্রিফিংয়ে ঝিনাইদহ র‌্যাব-৬ ক্যাম্পের স্কোয়াড্রন লিডার ইশতিয়াক হোসাইন জানায়, আলাউদ্দিন দর্শনায় অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে ঝিনাইদহ র‌্যাব-৬ অভিযান চালিয়ে গ্রেফতার করে। আদালত আসামী আলাউদ্দিনকে ৩ টি পৃথক মামলায় ১৬ বছরের কারাদন্ড দেয়।

সে দীর্ঘদিন ধরে পলাতক ছিলো বলেও জানান তিনি।
র‌্যাব আরও জানায়, ২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরার কলারোয়া এলাকায় তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে আগ্নেয়াস্ত্র, হাতবোমাসহ গাড়ি বহরে হামলা চালায় সন্ত্রাসীরা।

এ ঘটনায় সাতক্ষীরার কলারোয়া থানায় অস্ত্র ও বিস্ফোরক আইনে তিনটি মামলা করা হয়। সেই মামলায় বিচার কার্য শেষে চলতি বছরের ১৮ এপ্রিল সাতক্ষীরা স্পেশাল ট্রাইব্যুনাল-৩ আদালত হামলায় জড়িত ৪৮ জনকে যাবজ্জীবন ও বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন। এর মধ্যে আলাউদ্দিনকে পৃথক তিনটি মামলায় মোট ১৬ বছরের সাজা দেওয়া হয়। আলাউদ্দিন সাজা হওয়ার পর থেকেই তিনি আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে পালিয়ে ছিলেন।