আন্দোলন করে আ.লীগকে ক্ষমতাচ্যুত করা যাবে না: কৃষিমন্ত্রী

abdur razzak
ফাইল ছবি

আন্দোলন করে কোনো দিনই আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করা যাবে না বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ও দলটির প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক।

মঙ্গলবার দুপুরে টাঙ্গাইলের মধুপুর উপজেলা অডিটরিয়ামে অনুষ্ঠিত উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আওয়ামী লীগ দেশের উন্নয়ন করেছে। জননেত্রী শেখ হাসিনা উন্নয়নের ধারাবাহিকতা ভবিষ্যতেও বজায় রাখবেন।

আব্দুর রাজ্জাক বলেন, আন্দোলন করে কোনো দিনই আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করা যাবে না। উল্টো ব্যর্থ হয়ে বিএনপির চূড়ান্ত বিপর্যয় হবে। হতাশাগ্রস্ত বিএনপি নেতা-কর্মীরা ঘরে ফিরে যাবে। আর নৈরাজ্য সৃষ্টির চেষ্টা হলে তা দমনে আগের তুলনায় আইন প্রয়োগকারী সংস্থার সক্ষমতা বেড়েছে। বিক্ষোভ ও পদযাত্রাসহ বিভিন্ন কর্মসূচিতে সরকারের পতন হয়নি। শেখ হাসিনাকে বিদেশে পালাতে হয়নি।

বিএনপির উদ্দেশে তিনি বলেন, বিএনপি নিজেদের কবর নিজেরাই খুঁড়ছে। আপনারা যে কবরে পা দিয়েছিলেন, সেখান থেকে এখনও উঠতে পারেন নাই। দীর্ঘ ১৪ বছর ধরে আন্দোলন করে যাচ্ছেন। হরতাল, সন্ত্রাসসহ দেশকে অস্থিতিশীল করছেন। আপনাদের আন্দোলন সংগ্রামে এ দেশের জনগণ নাই।

বিএনপির উদ্দেশে তিনি আরও বলেন, শুভবুদ্ধির পরিচয় দিয়ে জনগণের রায় নিতে নির্বাচনে আসুন। সংবিধানের বাইরে নির্বাচনের কোনো সুযোগ নেই।

আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের আরও ঐক্যবদ্ধ হতে হবে। বিএনপি-জামায়াতের বিরুদ্ধে লড়াই করার জন্য প্রস্তুত হতে হবে। বিএনপি যে ভয় দেখাচ্ছে, এই ভয় যেন আমাদের গ্রাস না করতে পারে। আমরা তাদের রাজপথে থেকে মোকাবেলা করব। অতীতেও করেছি, আগামীতেও তাদের প্রতিহত করা হবে। আওয়ামী লীগ সরকার এই দেশের জনগণকে শান্তি দিয়েছে, নিরাপত্তা দিয়েছে, ব্যবসা-বাণ্যিজের নিশ্চয়তা দিয়েছে।

পেঁয়াজ-আলু ও ডিমের দাম প্রসঙ্গে কৃষিমন্ত্রী বলেন, এসব পণ্যের দাম বৃদ্ধি সাময়িক। দ্রুত দাম কমে আসবে। ডিম আমদানির ফলে দেশের খামারিরা যেন ক্ষতিগ্রস্ত না হয়, সেদিকেও খেয়াল রাখা হচ্ছে।