ঢাকা-ময়মনসিংহ রুটে বাস চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা

শনিবার (২৮ অক্টোবর) রাজধানীতে বিএনপি ও আওয়ামী লীগের সমাবেশ কেন্দ্র করে ময়মনসিংহ থেকে ঢাকামুখী বাস বন্ধ রেখেছেন পরিবহণ মালিক শ্রমিকরা। পূর্বঘোষণা ছাড়া বাস চলাচল বন্ধ করে দেওয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

শুক্রবার (২৭ অক্টোবর) সকাল থেকে ঢাকার উদ্দেশে কোনো বাস ছেড়ে যাচ্ছে না।

সরেজমিন দেখা যায়, মাসকান্দা টার্মিনালে অবস্থিত এনা বাসের টিকিট কাউন্টার বন্ধ রয়েছে। নগরের আকুয়া বাইপাস, শিকারিকান্দা বাইপাস এলাকায়ও ঢাকাগামী কোনো বাস পাওয়া যায়নি। অথচ স্বাভাবিক সময়ে ওই দুটি বাইপাসে ময়মনসিংহের ফুলবাড়িয়া, মুক্তাগাছা, শেরপুর ও জামালপুর থেকে ঢাকায় চলাচল করা বাস যাত্রীদের জন্য অপেক্ষা করে।

আরও পড়ুন: কর্তাদের ভয়ংকর থাবা গরিবের টাকায়

সকালে মাসকান্দা টার্মিনালে যাত্রীরা বাসের জন্য এসে ফিরে যাচ্ছিলেন। বাসের জন্য দাঁড়িয়ে থাকা এক যাত্রী বলেন, বাড়ি থেকে ময়মনসিংহ পর্যন্ত আসতেই ২০০ টাকা খরচ হয়েছে। ফিরে যেতে আরও ২০০ টাকা লাগবে। ৪০০ টাকা অযথাই গেল।

আরও এক যাত্রী বলেন, তিনি গাজীপুরের একটি পোশাক কারখানায় কাজ করেন। সিএনজিচালিত অটোরিকশায় করে ভেঙে ভেঙে গাজীপুর পর্যন্ত যাওয়ার পরিকল্পনা আছে তার।

এ বিষয়ে ময়মনসিংহ পরিবহণ মালিক সমিতির সাধারণ সম্পাদক সোমনাথ সাহা বলেন, ঢাকায় বিএনপির সমাবেশ ঘিরে বাস মালিকরা আতঙ্কিত হওয়ায় ঢাকাগামী বাস বন্ধ রাখা হয়েছে। বিএনপি সমাবেশের নামে নাশকতা করতে পারে, এমন আতঙ্ক মালিকদের মধ্যে রয়েছে।