হিমাইতপুর সৎসঙ্গের ত্রৈমাসিক ঋত্বিক সম্মেলন অনুষ্ঠিত

pabna map

পাবনার হিমাইতপুর শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্র সৎসঙ্গে অনুষ্ঠিত হলো ত্রৈমাসিক ঋত্বিক সম্মেলন। পুরুষোত্তম শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্রের জনক মহাত্মা শ্রীশিবচন্দ্র ও জননী মনোমহিনী দেবীর ১৪৪ তম শুভ পরিণয় দিবসে তিন দিন ব্যাপী অনুষ্ঠান গতকাল শনিবার শেষ হয়েছে। এর আগে গত বৃহস্পতিবার (৩০ নভেম্বর) অনুষ্ঠান শুরু হয়।

তিন দিন ব্যাপী অনুষ্ঠানের মধ্যে ছিল সমবেত প্রার্থনা, সত্যানুসরণ পাঠ, মাতৃবন্দনা, পুণ্যপুঁথি পাঠ, শ্রীমদ্ভগবদ্্গীতা পাঠ, ‘জয় রাধে রাধে …’ কীর্তনানুষ্ঠান, ঋত্বিক পরিষদের সভা, কর্মী প্রশিক্ষণ এবং “ঋত্বিক সম্মেলন”।

অনুষ্ঠানের আয়োজকরা জানান, অনুষ্ঠানের দ্বিতীয় দিন শুক্রবার সন্ধ্যায় সমবেত প্রার্থনা পরিচালনা করেন সৎসঙ্গের সাধারণ সম্পাদক তাপস চন্দ্র বর্মন (সহ-প্রতিঋত্বিক)। সত্যানুসরণ পাঠ করেন শ্রী প্রীতিগোপাল দত্তরায় (সহ-প্রতিঋত্বিক) এবং শ্রীমদ্ভগবদ্্গীতা পাঠ করেন শী মহিত বিশ্বাস (সহ-প্রতিঋত্বিক)। পরে রাত ৮ টায় কর্মী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এতে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারত থেকে আগত শ্রী প্রীতিগোপাল দত্তরায় (সহ-প্রতিঋত্বিক)। অনুষ্ঠানের তৃতীয় দিন শনিবার বেলা ১১ টায় “ঋত্বিক সম্মেলন” অনুষ্ঠিত হয়। এতে দেশের বিভিন্ন জেলা থেকে আগত ঋত্বিকবৃন্দ অংশগ্রহণ করেন। এসময় প্রশিক্ষণ দেন ভারত থেকে আগত শ্রী প্রীতিগোপাল দত্তরায় (সহ-প্রতিঋত্বিক)।

শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্র সৎসঙ্গের প্রচার সম্পাদক হিরস্ময় ঘোষ জানান, তিন দিন ব্যাপী অনুষ্ঠানে দেশের বিভিন্ন জেলা থেকে শতশত ভক্তবৃন্দ উপস্থিত হন। ভক্তবৃন্দের উপস্থিতিতে পরমতীর্থ হিমাইতপুরধাম এক মিলন মেলায় পরিণত হয়।

সৎসঙ্গের সাধারণ সম্পাদক তাপস চন্দ্র বর্মন জানান, আমি দায়িত্ব গ্রহণের পর প্রথম অনুষ্ঠান। ঠাকুরের কৃপায় সফলভাবে অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।