‘একরাতে সব বিএনপি নেতার মুক্তি’, রাজ্জাকের বক্তব্য নিয়ে যা বললেন আইনমন্ত্রী

এক রাতে বিএনপির সব নেতার মুক্তি ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলটির অংশগ্রহণ নিয়ে কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক যে বক্তব্য দিয়েছেন সেটি একান্ত তার ব্যক্তিগত মত বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

তিনি বলেন, এ বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও বলেছেন যে, এটা দলের কোনো অভিমত নয়।

প্রতীক বরাদ্দের পর মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় নিজ নির্বাচনি এলাকা ব্রাহ্মণবাড়িয়া-৪ (আখাউড়া-কসবা) এ প্রচার চালানোর সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এমন মন্তব্য করেন।

বিএনপি নেতাদের গ্রেফতার নিয়ে মন্ত্রী বলেন, বিএনপি নেতা যাদেরকে গ্রেফতার করা হয়েছে তাদেরকে নির্দিষ্ট মামলায় গ্রেফতার করা হয়েছে। বিচার এবং তাদের জামিনের ব্যাপারে শুধু আদালতই কথা বলতে পারবে, আর কেউ নয়।

এসময় বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর করা অপর এক মন্তব্যের জবাবে আইনমন্ত্রী বলেন, উনি তো কোথায় বসে বসে বাণী ছাড়েন উনার বাণীগুলো হচ্ছে সম্পূর্ণ অসত্য। তথ্যভিত্তিক নয়।

তিনি বলেন, বিএনপি ১৯৭৫ সালে শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে হত্যা করেই এদেশে স্বৈরাশাসন চালাচ্ছিল। তখন বিচার বিভাগকে যে রকম দুর্নীতিগ্রস্ত করা হয়েছিল সে অবস্থা এখন আর নাই। বাংলাদেশের বিচার বিভাগ স্বাধীন।

পরে আনিসুল হক তার নির্বাচনি এলাকায় নৌকার পক্ষে প্রচার চালান।

এ সময় আখাউড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আবুল কাসেম ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, সাধারণ সম্পাদক তাকজিল খলিফা কাজল, উপজেলা আওয়ামী যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।