সুন্দরবন দিবস পালন করলো পাবনার সিংগা মানবকল্যাণ ট্রাস্ট

প্লাস্টিক ও পলিথিনমুক্ত সুন্দরবনের জনপদ শীর্ষক প্রতিপাদ্য নিয়ে পাবনায় পালিত হয়েছে সুন্দরবন দিবস। আজ বৃহস্পতিবার দিবসটি পালন করে পাবনার দৃষ্টি প্রতিবন্ধীদের অন্যতম প্রতিষ্ঠান সিংগা মানব কল্যাণ ট্রাস্ট।
পাবনা শহরের সিংগা মানবকল্যাণ ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান অবসরপ্রাপ্ত অধ্যাপক মো: আবুল হোসেনের সভাপতিত্বে প্রতিষ্ঠান মিলনায়তনে আয়োজিত দিবসের আলোচনা সভায় অতিথি হিসেবে বক্তব্য দেন পাবনা সরকারি শিক্ষক প্রশিক্ষণ কলেজের অধ্যক্ষ ড. মো: মজিবর রহমান।

ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সহকারী অধ্যাপক ড. মো: আলমগীর হোসেন স্বাগত বক্তব্য দেন। অন্যান্যর মধ্যে বক্তব্য দেন মালঞ্চি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির আহমেদ বাবু , কৃষি অধিদপ্তরের জেলা প্রশিক্ষক মোঃ সাইফুল ইসলাম।
আয়োজকরা জানান,

২০০১ সালে পরিবেশবাদীদের দাবীর প্রেক্ষিতে ২০০২ সাল হতে বাংলাদেশের সামুদ্রিক জেলাগুলোতে বিশেষ করে খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, বরগুনা, পটুয়াখালীতে প্রতি বছর ১৪ ফেব্রুয়ারি দিবসটি পালিত হয়ে থাকে তারই ধারাবাহিকতায় পাবনাতে মানব কল্যাণ ট্রাস্টই প্রথম বিভিন্ন আয়োজন ও আলোচনার মাধ্যমে দিবসটি পালন করলো।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন স্কুল, কলেজ, ব্যাংক, পৌরসভাসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, ট্রাস্টের শিক্ষক-শিক্ষার্থীসহ সমাজের বিশিষ্টজনেরা।