মোদিকে ধন্যবাদ দিলেন শাহবাজ

পাকিস্তানের নবনির্বাচিত প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ বৃহস্পতিবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানিয়েছেন। এর আগে প্রধানমন্ত্রী হওয়ায় শাহবাজকে অভিনন্দন জানিয়েছেন নরেন্দ্র মোদি। 

নিজের অফিসিয়াল এক্স হ্যান্ডেলে শাহবাজ লিখেছেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় আমাকে অভিনন্দন জানানোর জন্য নরেন্দ্র মোদিকে ধন্যবাদ।

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) সভাপতি শাহবাজ শরিফ গত সপ্তাহে পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) এবং মুত্তাহিদা কওমি মুভমেন্ট-পাকিস্তানের (এমকিউএম-পি) সমর্থন নিয়ে জাতীয় পরিষদে ২০১ ভোট পেয়ে টানা দ্বিতীয়বারের মতো দেশটির প্রধানমন্ত্রী নির্বাচিত হন।

শাহবাজের প্রতিদ্বন্দ্বী পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রার্থী ওমর আইয়ুব খান জাতীয় পরিষদে প্রধানমন্ত্রী নির্বাচনে মাত্র ৯২ ভোট পেয়ে হেরে গেছেন।

প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পরপরই বিশ্ব নেতৃবৃন্দ ও কূটনীতিকরা তাকে দেশের প্রধান নির্বাহী হওয়ায় অভিনন্দন জানাতে শুরু করেন। মোদি ছাড়াও প্রধানমন্ত্রী শাহবাজ এক্স-এ পৃথক পোস্টে অন্যান্য রাষ্ট্রপ্রধানদেরও ধন্যবাদ জানিয়েছেন।

মোদিকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী শাহবাজ বলেন, পাকিস্তান ও সৌদি আরবের মধ্যকার সম্পর্ক পারস্পরিক শ্রদ্ধা, ধর্মীয় ও সাংস্কৃতিক বন্ধন এবং অভিন্ন মূল্যবোধের ভিত্তিতে ঐতিহাসিক বন্ধনে গভীরভাবে প্রোথিত।

আমি আত্মবিশ্বাসী যে, এই ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক আগামী দিনেও বিকশিত হবে। ভ্রাতৃপ্রতিম দুই দেশের জনগণের পারস্পরিক স্বার্থে আমার ভাইয়ের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার অপেক্ষায় রয়েছি।