যশোরে ভোক্তা অধিকার দিবস পালন উপলক্ষে আলোচনা সভা ও র‍্যালি অনুষ্ঠিত

বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালন উপলক্ষে আজ শুক্রবার সকালে যশোর জেলা প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর আয়োজনে বিশ্ব ভোক্তা-অধিকার দিবস-২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হওয়া

সকালে যশোর জেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর যৌথ আয়োজনে এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস. এম. শাহীন এর সভাপতিত্বে বিশ্ব ভোক্তা অধিকার দিবস- ২০২৪ উদযাপন উপলক্ষে জেলা প্রশাসক কার্যালয় কালেক্টরেট চত্বর থেকে এক র‍্যালি শুরু হয়ে বকুলতলা বঙ্গবন্ধু ম‍্যুরাল, দড়াটাটা ভৈরব চত্বর প্রদক্ষিণ করে পূনরায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এসে শেষ হয়।

এর আগে কালেক্টরেট সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত ম্যাজিস্ট্রেট কমলেশ মজুমদার, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর সহকারী পরিচালক সৈয়দা তামান্না তাসনীম, অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক অনিমেষ বিশ্বাস সহ সংশ্লিষ্ট অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। আলোচনা সভায় রমজান মাসে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখার জন্য ব্যবসায়ী প্রতিনিধিদের আহবান জানানো হয়।

“স্মার্ট বাংলাদেশ গড়ি, ভোক্তার স্বার্থে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করি”স্লোগানকে গুরুত্ব দিয়ে কর্মসূচি পালিত হয়।ভোক্তা অধিকার সংরক্ষণে আইন প্রয়োগকারী সংস্থার নজরদারি বৃদ্ধি করাসহ ব্যবসায়ী ও জনগণকে সচেতন করা সম্ভব হলে দ্রব্যমূল্য মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখা সম্ভব হবে বলে প্রতীয়মান হয়।