যশোর সফটওয়্যার টেকনোলজি পার্ককে আরো প্রাণবন্ত ও কর্মমূখী করা হবে : কাজী নাবিল

বাংলাদেশ ডাক ও টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ও যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ বলেছেন, যশোর শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ককে আরো প্রাণবন্ত ও কর্মমূখী করা হবে। আগামী দিনে তথ্য প্রযুক্তি ছাড়া অন্যকিছু কিছু চিন্তা করা কঠিন হবে। কারণ একটা সময় ছিল গার্মেন্ট সেক্টরও এমই ছিল। ধীরে ধীরে এই খাতও সরকারের সার্বিক সহযোগিতায় খুব শিঘ্র্ই মাথা উচু করে দাড়াবে বলে তিনি মন্তব্য করেন। তিনি রোববার বিকেলে শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক ইনভেস্টর’স এসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত টেকসই উন্নয়ন ও অগ্রগতি শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।

শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন পৌরসভার মেয়র বীরমুক্তিযোদ্ধা হায়দার গণিখান পলাশ, যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি একরাম-উদ-দ্দৌলা যশোর, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের সিইসি বিভাগের চেয়ারম্যান ডক্টর সাইদ মোহাম্মদ গালিব, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, ৯ নং ওয়ার্ড কাউন্সিলর অ্যাডভোকেট আসাদুজ্জামান বাবুল, বিশিষ্ট ব্যবসায়ী কাসেদুজ্জামান সেলিম প্রমুখ।

স¦াগত বক্তৃতা করেন শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক ইনভেস্টর’স এসোসিয়েশনের সভাপতি আহসান কবীর। মূল প্রজেন্টেশন উপস্থাপন করেন সংগঠনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো: শাহজালাল।

সঞ্চালনায় ছিলেন শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক ইনভেস্টর’স এসোসিয়েশনের নির্বাহী সদস্য উজ্জ্বল বিশ^াস।

আরো অংশ নেন দৈনিক গ্রামের কাগজের সম্পাদক ও সংবাদপত্র পরিষদের সাধারণ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আবু মোর্তজা ছোট। এ সময় অন্যান্য বক্তারা পার্কের সামগ্রিম উন্নয়ন নিয়ে আলোচনা করেন।

পরে শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক ইনভেস্টর’স এসোসিয়েশনের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

ইফতার মাহফিলে রাজনৈতিক, সামাজিক, ব্যাংকার ও ব্যবসায়ীদের নেতৃবৃন্দ অংশ নেন।