যশোরে কৃষকদের নিয়ে কৃষি যন্ত্রপাতির ওপর এডাপটিভ ট্রায়াল অনুষ্ঠিত

যশোরের সদরের গাইদঘাট, বাঘারপাড়া উপজেলার কৃষক কৃষাণীদের নিয়ে বারী উদ্ভাবিত বীজ বপন যন্ত্র দ্বারা তিল মুগ, পাট বীজ বপনের উপযোগিতা এবং আলু রোপন,আলু উত্তোলন,আলু গ্ৰেডিং উপযোগিতা যাচাইয়ের ওপর এডাপটিভ ট্রায়াল আজ সকালে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠিত এডাপটিভ ট্রায়ালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ,বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের এফ এম ডিপির প্রকল্প পরিচালক ও মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা মোঃ নুরুল আমিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর আঞ্চলিক কৃষি গবেষণা ইনস্টিটিউটের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড, কাউছার উদ্দিন আহমেদ, বৈজ্ঞানিক কর্মকর্তা রোকনুজ্জামান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রকৌশলী মো সুজাউল হক সুজা, কৃষি মেশিনারিজ প্রস্তুতকারী প্রতিষ্ঠানের (এসএম আর এগ্রো) ইঞ্জিনিয়ারিংয়ের স্বত্বাধিকারী এস কে মাহফুজুর রহমান প্রমূখ।

ও ফার্ম মেশিনারি এন্ড পোস্টহারভেস্ট প্রসেস ইঞ্জিনিয়ারিং বিভাগ, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট গাজীপুরের আয়োজনে এডাপটিভ ট্রায়ালে যশোরে গাইদঘাট ও বাঘারপাড়ার এলাকার ১৬০ জন কৃষক কৃষাণী অংশগ্রহণ করেন।

এডাপটিভ ট্রায়ালে অংশ নিতে আসা বাঘারপাড়ার বন্দবিলার রাহাত হোসেন জয় বলেন, এই প্রকল্পের যন্ত্রপাতি ব্যবহার করে ভুট্টা ,সরিষা, মসুর, গম,আলূ, ধনিয়া,তিল,পাট,মূগ ইত্যাদি ফসল উৎপাদন করে আর্থিক লাভবান হয়েছি।