দলে সক্রিয় হওয়া নিয়ে যে বার্তা দিলেন মির্জা ফখরুল

mirza fokrul
ফাইল ছবি

দীর্ঘ সাড়ে তিন মাস কারাগারে বন্দি থাকার পর ১৫ ফেব্রুয়ারি মুক্তি পান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কারামুক্ত হওয়ার পর থেকে শারীরিক অসুস্থ থাকার কারণে রাজনৈতিক কর্মসূচির বাইরে রয়েছেন তিনি।

এরই মধ্যে দলের মহাসচিব পদে পরিবর্তন আসা নিয়ে গুঞ্জন চাউর হয় রাজনৈতিক মহলে। তবে এই গুঞ্জনের জবাবে গণমাধ্যমে মির্জা ফখরুল স্পস্ট করে বলেন, যদি রাজনীতি থেকে বিদায় নেই, তাহলে সবাইকে জানিয়ে বিদায় নেব।

এদিকে সিঙ্গাপুরে চিকিৎসা শেষে দেশে ফিরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের হাইকমান্ডের সঙ্গে কথা বলে এবং দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি দেখে রাজনীতিতে সক্রিয় ও কর্মসূচিতে অংশ নেবেন।

শনিবার সিঙ্গাপুরে চিকিৎসা শেষে দেশে ফিরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এর আগে সন্ধ্যা ৬টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান মির্জা ফখরুল। এসময় তার সঙ্গে ছিলেন স্ত্রী রাহাত আরা বেগম।

বিমানবন্দরে মির্জা ফখরুলকে শুভেচ্ছা জানান নেতাকর্মীরা। পরে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল জানান, শারীরিকভাবে তিনি এখন অনেকটাই সুস্থ। দলের হাইকমান্ডের সঙ্গে কথা বলে এবং দেশের সার্বিক পরিস্থিতি দেখে কর্মসূচিতে অংশ নেওয়ার কথাও বলেন তিনি।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান, বিএনপি মহাসচিবের শরীর এখন অনেকটাই ভালোর দিকে। সিঙ্গাপুরে যাওয়ার পর সেখানে দুটি হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিয়েছেন তিনি। সেখানে তার বেশকিছু পরীক্ষা-নিরীক্ষা হয়েছে। এসব পরীক্ষায় তার স্বাস্থ্যের প্যারামিটার নিয়ে উদ্বেগের কোনো কারণ নেই বলে চিকিৎসকরা জানিয়েছেন।

স্বাস্থ্য পরীক্ষা ও ফলোআপ চিকিৎসার জন্য গত ৪ মার্চ মির্জা ফখরুল সিঙ্গাপুর যান।

রোববার গুলশানের হোটেল ওয়েস্টিনে বিএনপির উদ্যোগে কূটনীতিকদের সম্মানে অনুষ্ঠেয় ইফতারে তার অংশ নেওয়ার কথা রয়েছে।