র্শাশায় বীরশ্রষ্ঠ নূর মোহাম্মদের সমাধিতে র্গাড অব অনার প্রদান

স্বাধীনতা দিবস উপলক্ষ্যে যশোরে র্শাশা উপজেলার কাশীপুর গ্রামে একাত্তরের রণাঙ্গনের সাহসী সন্তান শহীদ বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের সমাধিতে র্গাড অব অনার প্রদান করেছে যশোর ৪৯ বিজিবি ব্যাটালয়িন। বিজিবির পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা জানান, উপ-অধনিায়ক মেজর সেলেমিুদ্দোজা।

আজ মঙ্গলবার (২৬ র্মাচ ) সকালে যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়ন র্গাড অব অনার, ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

এ সময় যশোর-১ আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন,র্শাশা উপজেলার চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু বীরশ্রষ্ঠে নূর মোহাম্মদ ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাছানুজ্জামান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোজাফ্ফর হোসেন, উপজেলা প্রশাসন, রাজনতৈকি ও সামাজিক সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে পৃথকভাবে ফুলেল শ্রদ্ধা জানানো হয়। পরে শহীদদের স্মরণে দোয়া অনুষ্ঠান, ফ্রি মেডিকলে ক্যাম্পিংয়ের মাধ্যমে অসহায় মানুষদরে সেবা প্রদান করা হয়।

বীরশ্রষ্ঠে নূর মোহাম্মদের সমাধিতে শ্রদ্ধা জানান, শহীদের সন্তান এসএম গোলাম মোস্তফা কামাল, মেয়ে হাসিনা খাতুন সহ পরিবারের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

মহান মুক্তিযুদ্ধে পাকিস্তান পাক হানাদার বাহিনীর সম্মুখযুদ্ধে অংশ নেন বীরশ্রষ্ঠে নূর মোহাম্মদ। এ সময় শত্রুর হাতে নির্মমভাবে প্রাণ হারান তিনি। পরে র্শাশা উপজেলার কাশীপুর গ্রামে তাকে সমাহিত করা হয়।