ঝিনাইদহে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে সরকারি যাকাত ফান্ডের চেক বিতরণ

ঝিনাইদহে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে জেলার ইমাম মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের সুদমুক্ত ঋন ও দুস্থ , অসহায়াদের স্বাবলম্বী করার লক্ষ্যে সরকারি যাকাত ফান্ডের যাকাত চেক বিতরণ করা হয়েছে। বুধবার বিকালে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোঃ আব্দুল হামিদ খান এর সভাপতিত্বে এ চেক বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এস.এম.রফিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া আক্তার চৌধুরী। অনুষ্ঠানে ইমাম মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের সুদমুক্ত ঋন ৬ জনকে ১,২০,০০০/- টাকা এবং দুস্থ ও অসহায়দের স্বাবলম্বী হওয়ার জন্য ক্ষুদ্র ব্যবসা, সেলাই মেশিন, ছাত্রবৃত্তি, চিকিৎসা, গৃহ মেরামত, হাঁস মুরগি পালন, ছাগল-গরু পালন খাতসমূহে ১৮২ জনকে ১০,৭৫,৭০০/- টাকার চেক বিতরণ করা হয়। অথিতিবৃন্দ বলেন, সরকারি যাকাত ফান্ডের টাকা প্রকৃত যাকাত পাওয়ার হকদারদের মধ্যে বিতরণ করার কারণে যাকাত দাতাগণ আস্থার সাথে এই ফান্ডে যাকাত প্রদান করে থাকেন। যাকাত দাতাদের যাকাতের একটি অংশ সরকারি যাকাত ফান্ডে যাকাত প্রদানের মাধ্যমে এই জেলার অনেক দুস্থ ও অসহায় মানুষকে স্বাবলম্বী করা সম্ভব হচ্ছে। যাকাত গ্রহীতার উদ্দেশ্যে বলেন আপনাদের টাকা আপনাদের সুবিধামতো ব্যবসায়ের বিনিয়োগ করবেন।

ভবিষ্যতে এ ব্যবসার থেকে আপনাদের সংসার সচ্ছলতার সাথে পরিচালনা করতে পারবেন । এভাবে প্রত্যেক যাকাত গ্রহিতা যদি তাদের টাকাটি সঠিকভাবে বিনিয়োাগ করেন তাহলে আগামীতে আমাদের দেশেও যাকাত অর্থ গ্রহণের জন্য লোক পাওয়া যাবে না।