নর্থ সাউথ ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিসেস ক্লাবের উদ্যোগে সুবিধা বঞ্চিত শিশুদের ইফতার ও ঈদের নতুন পোশাক বিতরণ

রমজানের পবিত্রতা মুসলিম সমাজে নিয়ে আসে প্রশান্তি, প্রফুল্লতা ও পূর্ণতার বার্তা। মাস ব্যাপী রোজা পালন শেষে পবিত্র ঈদ উল ফিতর এর আনন্দ থেকে যেনো কাউকে বঞ্চিত হতে না হয়, সেই প্রচেষ্টা চলে প্রতিটি মুসলিম ঘরে ঘরে, প্রতিটি পরিবার ও প্রতিষ্ঠানে।

তাই প্রতি বছরের মত এবারও নর্থ সাউথ ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিসেস ক্লাব রমজান মাসের মহিমা ছড়িয়ে দেওয়ার জন্য ও ঈদের আনন্দ সকলের মাঝে ভাগ করে নেওয়ার উদ্দেশ্যে ইফতার ও ঈদের নতুন পোশাক বিতরণ করেছে। এ বছরের তেশরা এপ্রিল, ২০২৪, নূরানী ইসলামিয়া মাদ্রাসা ও এতিমখানায় নর্থ সাউথ ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিসেস ক্লাবের উদ্যোগে “ইফতার ও ঈদ বস্ত্র বিতরণ ২০২৪” এর আয়োজন করা হয়। এ আয়োজনের অংশ হিসেবে ক্লাবের সদস্যরা মাদ্রাসার শিশুদের সাথে সময় কাটান, তাদের সাথে ইফতার করেন, প্রায় ৩০০ শিক্ষার্থীদের মাঝে ঈদের নতুন পোশাক বিতরণ করেন, এবং কিছু সুন্দর মুহূর্ত উপভোগ করেন। সুবিধা বঞ্চিত ও অনাথ শিশুগুলোর কষ্টময় জীবন যাপনের ছোট্ট একটি সময়ের অংশ হয়ে তাদেরকে কিছু আনন্দের মুহূর্ত উপহার দেওয়া, তাদের জীবন কে কাছে থেকে উপলব্ধি করা ও সহমর্মিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য ক্লাবের সদস্যগণ আপ্রাণ চেষ্টা করেন।

ক্লাবের প্রেসিডেন্ট মৌরিন ইসলাম এই সহমর্মিতার আয়োজন সম্পর্কে অভিমত প্রকাশ করে বলেছেন, “রমজানের মহিমা ও ঈদের আনন্দ সকলের মাঝে ছড়িয়ে দেওয়ার জন্যই আমাদের এ উদ্যোগ। কোমলমতি এই শিশুদের সাথে একটি দিন কাটানোর মাধ্যমে, তাদের জীবনযাপন কাছ থেকে দেখার পর, ক্লাবের সদস্যদের মধ্যকার সহমর্মিতাবোধ তীব্র হয়।”

ক্লাবের ফ্যাকাল্টি এডভাইসর, মেশবাউল হাসান চৌধুরীর মন্তব্য, “পুরো রমজান মাস জুড়েই মুসলিমরা সহমর্মিতা ও সহযোগিতার হাত বাড়িয়ে দেন তাদের অন্য ভাইদের প্রতি। ছোট ছোট বাচ্চাদের প্রতি মানবিক দায়িত্ব প্রকাশ ও তাদের কে এই পবিত্র উৎসবের আনন্দে অংশগ্রহণ করার সুযোগ করে দেওয়াই আমাদের আয়োজনের মূল উদ্দেশ্য।”

নর্থ সাউথ ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিসেস ক্লাব এভাবেই প্রতিনিয়ত সমাজ ও মানুষের কল্যাণের জন্য কাজ করে চলেছে। পবিত্র রমজান মাস ও ঈদ উল ফিতর কে সামনে রেখে শিশুদের সাথে আনন্দ ভাগাভাগি করে নেওয়ার এই পবিত্র আয়োজন ক্লাবের অন্যতম একটি উদ্যোগ।