কেশবপুরে উপজেলা নির্বাচনে ভোট যুদ্ধে ১৪ প্রার্থীর অংশ নেয়ার সুযোগ

উপজেলা পরিষদ নির্বাচনে কেশবপুরে ১৪ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে। বাতিল হয়েছে ২ প্রার্থীর। বুধবার যাচাই বাছাইয়ে তাদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঋণ খেলাপী, ইনকামট্যাক্সের রিটার্ন ফরম ও জামানত না থাকায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়।

এ উপজেলায় চেয়ারম্যান পদে ৭, পুরুষ ভাইস চেয়ারম্যানে ৫ ও মহিলা ভাইস চেয়ারম্যানে ২ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে। এ ছাড়া ১ চেয়ারম্যান, ১ পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়।

 

জেলা সিনিয়র নির্বাচন অফিসারের কার্যালয় থেকে পাওয়া তথ্যানুযায়ী, কেশবপুর উপজেলা চেয়ারম্যান পদে ৮ প্রার্থীর মধ্যে ইনকামটাক্সের রিটার্ন ফরম জমা না আব্দুস সামাদ নামে এক প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। বৈধ ৭ চেয়ারম্যান প্রার্থীরা, হলেন উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মফিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক, ওবায়দুর রহমান, অধ্যক্ষ এস এম মাহবুবুর রহমান উজ্জ্বল, ইমদাদুল হক রিপন, আব্দুল্লাহ নুর আল আহসান বাচ্চু ও উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক কাজী মুজাহিদুল ইসলাম পান্না।

 

৬ পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মধ্যে ইনকাম ট্যাক্সের রিটার্ন ফরম না থাকা ও মনোনয়নপত্রে ক্রুটি থাকায় অ্যাডভোকেট অজিউর রহমানের মনোনয়নপত্র বাতিল হয়েছে। বৈধ ৫ প্রার্থী হলেন, আব্দুল্লাহ আল মামুন, বর্তমান ভাইস চেয়ারম্যান পলাশ কুমার মল্লিক, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল লতিফ রানা, মনিরুল ইসলাম ও সুমন সাহা। ২ জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে। মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রাবেয়া ইকবাল ও সাবেক পৌর কাউন্সিলর মনিরা খানম ।