জিদানের পর রিয়াল ‘ছাড়ছেন’ রোনালদো!

ronaldoস্পোর্টস ডেস্ক: হঠাৎ করেই রিয়াল মাদ্রিদের কোচ পদ থেকে সরে দাঁড়ালেন ফরাসি তারকা জিনেদিন জিদান। চ্যাম্পিয়ন লিগে শিরোপা এনে দেওয়ার পর জিদানের সরে দাঁড়ানোটা বিনা মেঘে বজ্রপাতের মতো। তবে এবার ভাইকিংদের ঘর ছাড়ছেন পর্তুগীজ উইঙ্গার ক্রিশ্চিয়ানো রোনালদো এমনটাই গুঞ্জন শোনা যাচ্ছে। আর সেই গুঞ্জনে আরও ঘি ঢেলেছে রিয়াল মাদ্রিদ। কারণ রিয়ালের নতুন মৌসুমের জার্সি উন্মোচন হয়েছে। প্রকাশ করা হয়েছে ভিডিও ক্লিপও। কিন্তু আশ্চর্যজনকভাবে সেখানে নেই রোনালদো। আর এতেই রিয়ালে সিআর সেভেনের ভবিষ্যৎ নিয়ে নানা গুঞ্জন চলছে।

এদিকে ছেলের সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে রোনালদোকে দেখতে চান বলে মন্তব্য করেছেন তার মাদেলোরেস অ্যাভেইরা। একটি ফরাসি টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে অ্যাভেইরা বলেন, ‘আমি প্যারিসকে ভালোবাসি। এখানে আসতে সবসময় ভালো লাগে। শেষবার রোনাল্ডো যখন ব্যালন ডি’অর জেতে, তখন এখানে এসে দারুণ অভ্যর্থনা পেয়েছিলাম।’

যদি পিএসজিতে সই করেন রোনালদো? এ প্রশ্নের জবাবে অ্যাভেইরার জবাব, ‘সে পিএসজিতে সই করলে আমার খারাপ লাগবে না। তবে যদি জিজ্ঞেস করেন তার কোথায় সই করা উচিত, তাহলে বলব ম্যানচেস্টার ইউনাইটেড।’

রোনালদো পিএসজিতে যোগ দিলে দুটি সমস্যা। এক, তাকে নিলে নেইমারকে ছাড়তে হবে। ব্রাজিল তারকাকে আবার চাইছে রিয়াল। দুই, উয়েফার বিধিনিষেধের মারপ্যাঁচ।

শোনা যাচ্ছে, রিয়াল কর্মকর্তারা রোনালদো এবং গ্যারেথ বেলকে বিক্রি করে নেইমারকে দলে নিতে চান। পর্তুগিজ তারকাকে ছেড়ে দিলে মার্কেটিং ও স্পন্সরশিপ নিয়ে চাপে পড়বে রিয়াল। সেই ক্ষতি রিয়াল পুষিয়ে উঠতে পারবে কিনা, এ নিয়ে সন্দেহ প্রকাশ করেছে ইউরোপের কয়েকটি ক্লাব।

এদিকে ইতালির একটি দৈনিকের দাবি, রোনালদোকে পেতে ৫২০ কোটি ডলার খরচ করতে প্রস্তুত পিএসজি। বার্সেলোনায় এই অর্থই পেয়ে থাকেন লিওনেল মেসি। সব মিলিয়ে বিশ্বকাপের আগে রোনালদোর দলবদল নিয়ে আগ্রহ ক্রমশ বাড়ছে।