রোহিঙ্গাদের সহযোগিতা করতে ইতালি-নাইজেরিয়া দলকে আনবেন এমেকা

emekaস্পোর্টস ডেস্ক: রোহিঙ্গাদের সহযোগিতা করতে বাংলাদেশে ইতালি ও নাইজেরিয়ার প্রদর্শনী ফুটবল ম্যাচের আয়োজন করবেন এমেকা। এছাড়া বিশ্বকাপের আরও খ্যাতিমান খেলোয়াড়দের আনার ইচ্ছা প্রকাশ করেছেন তিনি।

শনিবার সকালে মাগুরা প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় রোহিঙ্গাদের পাশে দাঁড়াতে বিশ্বের সব ফুটবলপ্রেমীদের আহবান জানানা ১৯৯৪ বিশ্বকাপের নাইজেরিয়ান এ ফুটবল তারকা ।

এমেকা আরও জানান, বিশ্বে ফুটবল সবচেয়ে শক্তিশালী মাধ্যম। তাই এ খেলা দিয়ে রোহিঙ্গা ইস্যুতে তিনি বড় ধরনের একটি জনমত গড়ে তুলতে পারবেন বলে আশাবাদী। এজন্য এমেকা তার বর্তমান আবাসস্থল আমেরিকা থেকে বাংলাদেশে এসেছেন।

এমেকা জানান, রোহিঙ্গা ইস্যুতে তিনি নাইজেরিয়া ও ইতালি ফুটবল দলকে বাংলাদেশে নিয়ে আসবেন। পাশাপাশি ব্রাজিলের রোনালদোসহ বিশ্বকাপের খ্যাতিমান অনেক খেলোয়াড়দের এই দেশে এনে অন্তত ৩টি প্রদর্শনী ফুটবল ম্যাচ আয়োজন করতে চান, যেখান থেকে পাওয়া অর্থ রোহিঙ্গাদের সাহায্যে খরচ হবে।

মোহামেডানের সাবেক এই তারকা কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন শেষে ঢাকা হয়ে কলকাতা যাবেন। সেখানে ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে এ বিষয়ে কথা বলবেন। পরবর্তীতে ঢাকায় ফিরে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে দুই দেশ রোহিঙ্গা ইস্যুতে যাতে এক সাথে কাজ করতে পারে সেই চেষ্টা করবেন।

এমেকা আরও জানান, মাগুরায় একটি মানসম্পন্ন ফুটবল একাডেমি করার জন্য তিনি এরই ‍মধ্যে জেলা প্রশাসকের সঙ্গে কথা বলেছেন। মাগুরার জেলা প্রশাসকের সহযোগিতায় তিনি নিজেসহ বিশ্বের খ্যাতিমান প্রশিক্ষকদের সঙ্গে নিয়ে এখানে একটি ভালো ফুটবল একাডেমি গড়ে তোলার কাজ হাতে নিতে চান।