মেসিদের সতর্কবার্তা দিল নাইজেরিয়া

স্পোর্টস ডেস্ক: এবারের রাশিয়া বিশ্বকাপের গ্রুপে পর্বে শক্তিশালী প্রতিপক্ষ আর্জেন্টিনার।এ নিয়ে কিছুটা মানসিক চাপে আছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। সেখানে মেসিদের নতুন করে সতর্ক করে দিলেন নাইজেরিয়ার কোচ গ্যারনট রোহা।গ্যারনট বলেছেন, যদি বন্ধুত্বপূর্ণ ম্যাচে আর্জেন্টিনাকে আমরা হারাতে পারি তা হলে কেন সেটা বিশ্বকাপে নেমে পারবো না। ওই জয়টা তো আমাদের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে।

গত নভেম্বরে সাম্পাওলির দলকে হারিয়েছিল নাইজিরিয়া। মেসিহীন দলের কাছে প্রথমে পিছিয়ে পড়েও ৪-২ গোলের জয় পায় রোহার দল।সে দিনের কথা মনে করিয়ে দিয়ে নাইজিরীয় কোচ বলেন ‘সবাই যেন মনে রাখে আমরা এ বারের বিশ্বকাপের সব থেকে কম বয়সী ফুটবলার নিয়ে এসেছি। যে দলের পা মাটিতে আর আত্মবিশ্বাসটা অনেক উঁচুতে ।

রাশিয়ায় গিয়ে দলের শৃঙ্খলা রক্ষার জন্য কিছু বিধিনিষেধ অবশ্য ফুটবলারদের উপর চাপিয়েছেন নাইজিরিয়ার কোচ। যার মধ্যে আছে রাশিয়ার সুন্দরী মেয়েদের সঙ্গে মেলামেশার ব্যাপারটি। তিনি বলেন, ‘ছেলেদের প্রত্যেকের জন্য একটা করে ঘর বরাদ্দ রয়েছে। তারা তাদের স্ত্রী এবং বান্ধবীদের সঙ্গে ফাঁকা সময় কাটাতেই পারে। কিন্তু কোনো রাশিয়ান মেয়ে ঘরে ঢোকানো চলবে না। শুধু আমার অধিনায়ক অ্যালেক্স ইয়োবি পারবে। কারণ ওর বান্ধবী রাশিয়ার মেয়ে।’