পিরোজপুর সমাজসেবা কর্মকর্তার ওপর হামলার প্রতিবাদে যশোরে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, যশোর: পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা আখলাকুর রহমানের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে যশোরে মাননবন্ধন কর্মসূচি পালিত হয়েছে। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। যশোর সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে মঙ্গলবার বেলা ১২টার দিকে প্রেসক্লাব যশোরের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

manobbondonমানবন্ধনে সমাজসেবা কর্মকর্তা ও এনজিও প্রতিনিধিগণ অংশ নেন। এরপর জেলা প্রশাসক মো. আবদুল আওয়ালের কাছে স্মারকলিপি প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন সমাজসেবা অধিদপ্তর যশোরের উপ-পরিচালক অসিত কুমার সাহা, নিবন্ধন অফিসার রুবেল হাওলাদার, যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল মাসুম, যশোর শহর সমাজসেবা কর্মকর্তা আবিদ হাসান, হাসপাতাল সমাজসেবা কর্মকর্তা ইতি সেন প্রমুখ।

স্মারকলিপিতে বলা হয়েছে, মঠবাড়িয়া উপজেলা সমাজসেবা কর্মকতা আখলাকুর রহমান একজন নবীন কর্মকর্তা। তিনি অত্যন্ত মেধাবী। কিছুদিন পূর্বেই তিনি তাঁর বুনিয়াদি প্রশিক্ষণ শেষ করেছেন। ওই প্রশিক্ষণে তিনি প্রথম স্থান অধিকার করেন। পাশাপাশি শ্রেষ্ট নিয়মানুবর্তী, সময়ানুবর্তী বিভাগে শ্রেষ্ঠত্বের পুরস্কার লাভ করেন। তার প্রতিভার স্বীকৃতি স্বরূপ সরকার তাকে জাপানে উচ্চতর প্রশিক্ষণের জন্য প্রেরণ করেন। মেধাবী, সুদক্ষ, নীতিবান ও সৎ একজন সরকারি কর্মকর্তার অন্যায়ের কাছে মাথা নত না করায় হামলার শিকার হয়েছেন। এ ঘটনার নিন্দা জানাচ্ছি। একই সঙ্গে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়েছে।

উল্লেখ্য, গত ৩ জুন পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা আখলাকুর রহমান ভূয়া বিলে স্বাক্ষর করতে অস্বীকৃতি জানালে বড় হারজী গ্রামের হাজী গুলশান আরা শিশু সদনের সভাপতি আবদুল গফফার ও এতিমখানার শিক্ষক মোস্তফা মাহমুদের নেতৃত্বে একদল সন্ত্রাসী অফিস কক্ষে হামলা চালায়। এতে রক্তাক্ত জখম হন আখলাকুর রহমান।