খুলনা বিভাগের সংবাদপত্র সংশ্লিষ্টদের সাথে নবম মজুরী বোর্ডের চেয়ারম্যানের মতবিনিময়

স্টাফ রিপোর্টার, যশোর: খুলনা বিভাগের সংবাদপত্রের মালিক/ প্রকাশক, সাংবাদিক, কর্মচারী ও শ্রমিক প্রতিনিধিদের সাথে মতবিনিময় করেছেন নবম সংবাদপত্র মজুরী বোর্ডের চেয়ারম্যান অবসরপ্রাপ্ত বিচারপতি নিজামুল হক। সংবাদপত্র ও সংবাদ সংস্থায় নিয়োজিত সাংবাদিক, সাধারণ কর্মচারী ও প্রেস শ্রমিকদের বেতন ভাতা ও অন্যান্য সুযোগ সুবিধা নির্ধারণের লক্ষ্যে সুপারিশ প্রদানের জন্য বুধবার দুপুরে যশোর সার্কিট হাউস সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

sovaএতে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি নবম সংবাদপত্র মজুরী বোর্ডের সদস্য মনজুরুল আহসান বুলবুল। সঞ্চালনা করেন নবম সংবাদপত্র মজুরী বোর্ডের সচিব তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (প্রেস) মিজান উল আলম।

সভায় ৮ম সংবাদপত্র মজুরি বোর্ড রোয়েদাদ পর্যালোচনা এবং সংবাদপত্রে বিদ্যমান আর্থিক অবস্থা ও সক্ষমতা, জীবনযাত্রার ব্যয়, সরকার, কর্পোরেশন এবং ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠানের সমতুল্য চাকরির মজুরির বিরাজমান হার, দেশের বিভিন্ন এলাকার সংবাদপত্রের বিদ্যমান অবস্থা তুলে ধরে সুপারিশ প্রদান করেন দৈনিক গ্রামের কাগজের প্রকাশক ও সম্পাদক মবিনুল ইসলাম মবিন, দৈনিক প্রবাহের প্রকাশক ও সম্পাদক আশরাফ-উল-হক, দৈনিক কল্যাণের প্রকাশক ও সম্পাদক একরাম উদ দ্দৌল্লা, দৈনিক দক্ষিণাঞ্চলের প্রকাশক ও সম্পাদক এসএম শাহিদ হোসেন, দৈনিক গুলশান পত্রিকার প্রকাশক ও সম্পাদক গুলশান আরা, দৈনিক নওয়াপাড়ার প্রকাশক ও সম্পাদক আসলাম হোসেন, প্রেসক্লাব যশোরের সভাপতি ও দৈনিক যশোরের প্রকাশক ও সম্পাদক জাহিদ হাসান টুকুন, সম্পাদক এসএম তৌহিদুর রহমান, যশোর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন, সাবেক সভাপতি সাজ্জাদ গণি খাঁন রিমন, বিএফইউজের খুলনা বিভাগীয় সহসভাপতি মনোতোষ বসু, খুলনা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শাহ আলম, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামিম খান প্রমুখ। সভায় জেলা প্রশাসক মো. আব্দুল আওয়াল, অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) আনসার উদ্দীন, জেলা সিনিয়র তথ্য অফিসার এএসএম কবীর, নড়াইল জেলা তথ্য অফিসার (চলতি দায়িত্ব) জাহারুল ইসলাম টুটুল, নবম সংবাদপত্র মজুরী বোর্ডের সদস্য বাংলাদেশ সংবাদপত্র কর্মচারী ফেডারেশনের সভাপতি মতিউর রহমান তালুকদার, বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব নিউজপেপার প্রেস ওয়ার্কার্সের সভাপতি আলমগীর হোসেন খান, মহাসচিব কামাল উদ্দিনসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃনন্দ উপস্থিত ছিলেন।