আনন্দ অনুভবের ভিন্ন মাত্রা

রাজশাহী প্রতিনিধি: ‘নিজেদের ঈদের কেনাকাটা করে কতই না আনন্দ পাই আমরা। কিন্তু সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ঈদের কেনাকাটা করে দেবার আনন্দ কতটুকু তা জানতে হলে ওদের জন্য কিছু করে ওদের চোখে মুখে যে আনন্দ তা আপনাকে দেখতে হবে। এটা এমন এক আনন্দ তা আপনি অনুভব করতে পারবেন ভিন্ন মাত্রায়। এমনই এক আনন্দ অনুভব করলাম।’

rjফেসবুকে স্ট্যাটাস দিয়ে এমন অনুভতির কথা জানিয়েছেন ডা. মাহফুজুর রহমান রাজ। শনিবার দুপুরে রাজশাহী নগরের মহিষবাথান ইনোভেটিভ ইন্টারন্যাশনাল স্কুলের সামনে তিনি সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে নতুন পোষাক ও ঈদ সামগ্রী বিতরণ করেন। বাংলাদেশ সূর্যকিরণ আয়োজিত থ্যালাসেমিয়া প্রিভেনশন ক্যাম্পেইনের অংশ হিসেবে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে নতুন পোষাক ও ঈদ সামগ্রী বিতরণ করা হয়। রাজশাহীতে মোট ১৫০ জন সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে এগুলো বিতরণ করা হবে বলে জানান ডা. মাহফুজুর রহমান রাজ।

এদিকে, রাজশাহী মেডিকেল কলেজ ক্যাম্পাস স্কুলে রামেক সুহৃদ সমাবেশের উদ্যোগে ছিন্নমূল ও পথশিশুদের নিয়ে গড়ে ওঠা ‘এসো পড়তে শিখি’ স্কুলের ৪০ শিক্ষার্থীর মধ্যে ঈদের নতুন পোশাক বিতরণ করা হয়। শনিবার দুপুরে পোশাক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) সুহৃদ সমাবেশের উপদেষ্টা ও রামেক হাসপাতালের লিভার রোগ বিশেষজ্ঞ ডা. হারুন অর রশিদ, রামেক ক্যাম্পাস স্কুলের প্রধান শিক্ষক ইউনুস আলী সরকার, রামেক সুহৃদ সমাবেশের ভারপ্রাপ্ত সভাপতি ডা. নাহিদ হাসান, ডা. নাজমুল হাসান সায়েম, ডা. আহাদ নাজমুল হাসান, সমকালের রাজশাহী ব্যুরো প্রধান সৌরভ হাবিব।