মেয়েরা প্রমাণ করেছে তারাও পারে: আকরাম খান

akram khanস্পোর্টস ডেস্ক: এশিয়া কাপের গত ছয় আসরের চ্যাম্পিয়ন ভারত। এশিয়ার এই পরাক্রমশালী দলটি পাকিস্তান-শ্রীলংকার মতো দলকে বলে কয়েই অনায়াসে হারিয়ে দেয়। অথচ এই হট ফেবারিট দলকেই রোববার এশিয়া কাপের ফাইনালে ৩ উইকেটে হারিয়ে শিরোপা জিতে নিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

সালমা খাতুনের নেতৃত্বাধীন দলটির এমন পারফরম্যান্সে উচ্ছ্বসিত বাংলাদেশ ক্রিকেটে বোর্ডের (বিসিবি) কর্তাব্যক্তিরা। নারী ক্রিকেটারদের সাফল্য নিয়ে যুগান্তরের সঙ্গে একান্ত আলাপে বিসিবির পরিচালক আকরাম খান বলেন, এই জয় বাংলাদেশের ক্রিকেটের জন্য খুব বড় সাফল্য। ছেলেদের পাশাপাশি মেয়েদের ক্রিকেটও যে, এগিয়ে যাচ্ছে এটাই তার প্রমাণ।

সদ্য শেষ হওয়া এশিয়া কাপে খেলতে যাওয়ার ঠিক আগে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ধবল ধোলাই হয় সালমা খাতুনের নেতৃত্বাধীন দলটি। যে কারণে মালয়েশিয়ায় অনুষ্ঠিত এশিয়া কাপে অংশ নিতে যাওয়ার আগে তেমন কোনো প্রত্যাশা ছিলো না সালমাদের কাছে। টুর্নামেন্টে নামে মাত্র অংশ নিতে যাওয়া সালমারাই এশিয়া কাপের সেরা দলগুলোকে হারিয়ে শিরোপা জিতে নিয়েছে।

এ প্রসঙ্গে বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক আকরাম খান বলেন, বেশ কিছুদিন তাদের পারফরম্যান্স ভালো হয়নি। তবে তারা প্রমাণ করেছে তারাও পারে।

আকরাম খানের বিশ্বাস নারী ক্রিকেটারদের সুযোগ-সুবিধা বাড়িয়ে দিলে তারা ভবিষ্যতে আরও ভালো করবে।